Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

হিলারির অভিযোগ, ‘ট্রাম্প রিয়েলিটি শো’ দেখে মার্কিন নাগরিকরা অসুস্থ হয়ে পড়ছেন !

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ৭:৪১ পিএম

সাবেক মার্কিন ফাস্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন অভিযোগ করে বলেছেন, ‘ট্রাম্প রিয়েলিটি শো’ দেখে মার্কিন নাগরিকরা অসুস্থ হয়ে পড়ছেন।ট্রাম্পের নির্বাচন প্রচারণা বা টিভি বিতর্ক দেখে মার্কিনীদের এই দশা হচ্ছে বলে দাবি করেছেন ২০১৬ সালের নির্বাচনে তারই কাছে হেরে যাওয়া প্রার্থী হিলারি ক্লিনটন। এনবিসি টেলিভিশনে ট্রাম্প ও বাইডেনের বিতর্ক বা তাদের বক্তব্য শোনার পর জরিপে তাদের সমর্থন বাইডেনের পক্ষেই বাড়ছে। তাই হিলারি এ সুযোগ নিয়ে ট্রাম্প সম্পর্কে এমন মন্তব্য করলেন। -সিএনবিসি, এনবিসি

হিলারি বলেন, তার ২৯ মিলিয়ন টুইটার অনুসারী ট্রাম্পের টিভি শো বাতিল করার কথা বলেন। বাইডেনের চেয়ে ট্রাম্পের টিভি শো’তে দর্শক কম ছিল দশ লাখ। ট্রাম্পের টাউন হলে ভার্চুয়াল বক্তব্য এনবিসি, এমএসএনবিসি এবং সিএনবিসি প্রচার করে। নেলসন জরিপে দেখা যায় ট্রাম্পের শো দেখার জন্যে দর্শক ছিল ১৩.৪ মিলিয়ন অথচ বাইডেনের এবিসি চ্যাট দেখে ১৪.১ মিলিয়ন মানুষ। অনলাইনের হিসেব এতে ধরা হয়নি। হিলারি ক্লিনটন এও বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প মনে করেছিলেন তিনি নির্বাচনী প্রচারণা শুরু করা মাত্রই তার টিভি শো আরো দর্শক দেখতে উৎসাহিত হবেন কিন্তু তা হয়নি। তবে ট্রাম্পের নির্বাচনী প্রচার অভিযানের সিনিয়র উপদেষ্টা জ্যাসন মিলার বলেন আমরা জো বাইডেনের চেয়ে বিশাল জনসমাগম পেতে যাচ্ছি। অনলাইনে বাইডেনের সঙ্গে এর আগে প্রেসিডেন্ট ট্রাম্প বিতর্কে অংশ নিতে অস্বীকার করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ