Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দৌলতপুরে ১৭ জেলের কারাদন্ড

দৌলতপুর (মানিকগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে মানিকগঞ্জের দৌলতপুরে ১৭ জেলেকে কারাদন্ড এবং ৮ জেলেকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
গত শনিবার রাত ৮টা থেকে গতকাল রোববার ভোর ৪টা পর্যন্ত উপজেলার যমুনা নদীর তীরবর্তী বাঘুটিয়া, বাঁচামারা ও চরকাটারী ইউনিয়নে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভ‚মি) জুয়েল আহমেদ ও দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সরকারি নিষেধ অমান্য করে নদীতে মাছ ধরার দায়ে ১৭ জনকে কারাদন্ড দেয়া হয়েছে। এর মধ্যে ১০ জেলেকে ১ বছরের কারাদন্ড ও ৭ জেলেকে ১ মাসের কারাদন্ড দেয়া হয়েছে এবং ৮ জেলেকে সর্বমোট ৩১,০০০ টাকা জরিমানা করা হয়েছে।
একমাস কারাদন্ড প্রাপ্তরা হলেন, ইমান (৩৬), আবু সাইদ (২২), রবিউল (২০), মিলন (২৪), মো. হাতেম (২৪), মো. ফারুক (২২), মো. কুদরত আলী, মো. রশিদ এবং এক বছরের কারাদন্ড হয় আব্দুল কাদের (৩০), রহমত আলী (২৩), ঠান্ডু মিয়া (৩৪), জহুরুল (৩০), দুলাল (২৯), সজিব (২২), ইসলাম মোল্লা (৪০) নুর জামাল (৪২)।
এছাড়াও, অভিযানে মা ইলিশ ধরার প্রস্তুতকালে প্রায় ২ লাখ মিটার কারেন্টজাল পুড়িয়ে ফেলা হয়েছে।
সহকারী কমিশনার (ভ‚মি) জুয়েল আহমেদ জানান, মা ইলিশ সংরক্ষণে নির্ধারিত সময় পর্যন্ত আমাদের অভিযান অব্যাহত থাকবে।
উপজেলা মৎস্য স¤প্রসারণ কর্মকর্তা, দৌলতপুর থানা পুলিশ ও আনসার সদস্যরা অভিযানে সার্বিক সহযোগিতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ