Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বাংলাদেশ-নেপাল ম্যাচে দর্শক সংখ্যা সীমিত থাকবে!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ৮:৫০ পিএম

সবকিছু ঠিক থাকলে ফিফা প্রীতি ম্যাচে বাংলাদেশ ও নেপাল জাতীয় ফুটবল দল আগামী ১৩ ও ১৭ নভেম্বর পরস্পরের মুখোমুখি হবে। খেলা হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। তবে এই ম্যাচ দু’টি স্টেডিয়ামের গ্যালারিভর্তি দর্শকরা উপভোগ করতে পারবেন না! এটা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিদ্ধান্ত হলেও বিশ্ব ফুটবল সংস্থা ফিফার কোনো নির্দেশনা নয়। বাফুফে চাইছে বাংলাদেশ ও নেপালের মধ্যকার দুই প্রীতি ম্যাচে যেন গ্যালারিতে সীমিত সংখ্যক দর্শক প্রবেশের সুযোগ পান। সরকারের স্বাস্থ্যবিধির নির্দেশনা মেনেই ম্যাচ দু’টি আয়োজন করবে বাফুফে। তবে উল্লেখযোগ্য সংখ্যক দর্শক খেলা দেখার সুযোগ না পেলে, তা হবে তাদের জন্য বড় হতাশার।

এ প্রসঙ্গে রোববার বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেন, ‘শূন্য গ্যালারি নাকি পূর্ণ গ্যালারির সামনে ম্যাচ হবে তা নিয়ে ফিফার কোনো নিদের্শনা নেই। তাদের নির্দেশনা হলো- সংশ্লিষ্ট দেশ তাদের অবস্থা বুঝে ব্যবস্থা নেবে। আমরা এখনো ঠিক করিনি ম্যাচটিতে কত দর্শককে প্রবেশের অনুমতি দেয়া হবে। তবে এটা ঠিক আমরা স্টেডিয়াম দর্শকশূন্যও রাখবো না, আবার গ্যালারি পূর্ণও করবো না। স্বাস্থ্যবিধি মেনেই সীমিত দর্শককে টিকিট দেয়া হবে খেলা উপভোগের জন্য।’

বাংলাদেশ ও নেপাল নীতিগতভাবে একমত হয়েছে ১৩ ও ১৭ নভেম্বর ম্যাচ দু’টি খেলতে। আজ-কালের মধ্যে ঠিক হয়ে যাবে নেপাল কবে ঢাকায় আসছে। তারা কত সদস্যের দল নিয়ে আসবে। বাফুফে ম্যাচ দু’টি নিয়ে জাতীয় ক্রীড়া পরিষদকে (এনএসসি) চিঠি দিয়েছে যাতে তারা আন্তঃমন্ত্রণালয়ের সভা আয়োজন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়।

ম্যাচের অন্তত সাতদিন আগে নেপাল দলকে ঢাকায় আসতে হবে কোয়ারেন্টাইনে থাকার জন্য। তবে কোয়ারেন্টাইনে থাকাকালে নেপাল অনুশীলনের সুযোগ চেয়েছে। যে কারণে, দুই দলের জন্য দু’টি প্রস্তুতি মাঠ থাকবে। এ নিয়ে বাফুফে সাধারণ সম্পাদকের বক্তব্য,‘আমরা অবশ্যই দুই দলের অনুশীলনের জন্য আলাদা আলাদা ভেন্যু রাখবো।’

এদিকে জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে ২৮ অক্টোবর ঢাকায় আসবেন। এর ৪/৫ দিন আগেই স্থানীয় কোচের অধীনে অনুশীলন শুরু করার কথা বাংলাদেশ দলের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন