Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

শমী কায়সারের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ নভেম্বর

মানহানি মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

এক শ’ কোটি টাকার মানহানি মামলায় অভিনেত্রী শমী কায়সারের বিরুদ্ধে পুন:তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ১৫ নভেম্বর। পুিলশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)র আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল রোববার এ তারিখ পুন:নির্ধারণ করেন আদালত। ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান প্রতিবেদন দাখিলের এ তারিখ ধার্য করা হয়। অনলাইন নিউজপোর্টাল স্টুডেন্ট জার্নালবিডির সম্পাদক মিঞা মো.নুজহাতুল হাসান গত বছরের ৩০ এপ্রিল শমী কায়সারের বিরুদ্ধে মানহানির অভিযোগে মামলাটি দায়ের করেন। মামলায় উল্লেখ করা হয়, গতবছর ২৪ এপ্রিল বিকেলে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে ই-কমার্সভিত্তিক পর্যটনবিষয়ক সাইট ‘বিন্দু-৩৬৫’ উদ্বোধনের সময় সংবাদকর্মীসহ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা ও গণ্যমান্য মানুষের উপস্থিতিতে শমী কায়সার তার দুটি স্মার্টফোন খোয়া গেছে মর্মে অভিযোগ করেন। সেখানে শমী কায়সার সাংবাদিকদের ‘চোর’ বলে অকথ্য ভাষায় গালাগাল করেন। উপস্থিত সাংবাদিকদের আটকে রাখেন এবং তার দেহরক্ষীরা সাংবাদিকদের অকথ্য ভাষায় গালাগাল করেন।

একপর্যায়ে শমী কায়সার আধা ঘণ্টা গেটে দাঁড়িয়ে থেকে সাংবাদিকদের দেহ তল্লাশি করান। আদালত মামলাটি গ্রহণ করে শাহবাগ থানা পুলিশকে তদন্তে নির্দেশ দেন। গত ২ অক্টোবর শমী কায়সারের বিরুদ্ধে দায়ের করা মামলার অভিযোগের বিষয়ে সত্যতা পায়নি মর্মে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। ওই প্রতিবেদনে বাদী নারাজি আবেদন দেন। পরে গতবছর ২৫ নভেম্বর আদালত পিবিআইকে মামলাটি পুনরায় তদন্তের নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা

১৪ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন