Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ছোটমণি নিবাসই সেই নবজাতকের ঠিকানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

রাজধানীর খিলক্ষেত নিকুঞ্জ-১ সড়কের ওপর একটি কাপড়ের ব্যাগের ভেতর থেকে উদ্ধার সেই নবজাতককে সমাজসেবা অধিদপ্তরে হস্তান্তর করেছে ঢাকা শিশু হাসপাতাল কর্তৃপক্ষ। নবজাতকটিকে হস্তান্তরের পর গতকাল আজিমপুর ছোটমনি নিবাসে রাখা হয়েছে তাকে।

ঢাকা শিশু হাসপাতালের আবাসিক চিকিৎসক সহকারী অধ্যাপক ডা. রেজওয়ানুল আহসান বিপুল বলেন, গতকাল সকাল সাড়ে ১১টার দিকে সমাজসেবা অধিদপ্তরের কাছে নবজাতকটিকে হস্তান্তর করা হয়। এ সময় সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা ইসরাত জাহান ভূঁইয়া তাকে বুঝে নেন। তিনি আরো বলেন, ঢাকা শিশু হাসপাতালে নবজাতকটিকে ভর্তি করার পর থেকেই আমাদের কাছে প্রচুর ফোন আসছে তাকে দত্তক নেওয়ার জন্য। কিন্তু আমরা নিয়মানুযায়ী তাকে সমাজসেবা অধিদপ্তরের কাছে হস্তান্তর করেছি। তারা তাকে আজিমপুর ছোটমনি নিবাসে রাখবে।

শিশুদের চিকিৎসা সম্পর্কে ওই আবাসিক চিকিৎসক বলেন, মো. আল হোসাইন নামকরণ করা ওই নবজাতকটিকে যখন হাসপাতালে ভর্তি করা হয়েছিল, তখন তার ওজন ছিলো দুই কেজি ৬শ গ্রাম। গতকাল তার ওজন ২ কেজি ৯শ গ্রাম ছিল। এছাড়াও শারীরিকভাবে মোটামুটি সুস্থ রয়েছে সে। উল্লেখ্য, গত ১৪ অক্টোবর নিকুঞ্জ-১ নম্বর গেট সংলগ্ন ফুটপাতে পড়ে থাকা একটি কাপড়ের ব্যাগের ভেতর লাল কাপড় দিয়ে মোড়ানো অবস্থায় নবজাতক দেখতে পায় পথচারীরা। সেখানে ভিড় দেখে উপস্থিত হন পুলিশের এক সার্জেন্ট। পরে তিনি শিশুটিকে কুর্মিটোলা নিয়ে গেলে সেখানে করোনার ইউনিটের কারণে ভর্তি নেয়া হয়নি। পরে তাকে ঢাকা শিশু হাসপাতালে ভর্তি করানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নবজাতকের-ঠিকানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ