Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেরি পারের অপেক্ষায় শত শত যানবাহন

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

দৌলদিয়ায় ঘাট সঙ্কট ও শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটের বাড়তি যানবাহনের চাপে গোয়ালন্দের দৌলতদিয়া প্রান্তে নদী পারের অপেক্ষায় আটকা পড়েছে শত শত যানবাহন। গতকাল রোববার বিকেলের দিকে খুলনা মহাসড়কের দৌলতদিয়ায় শত শত যানবাহন ও রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড়ে প্রায় চার শতাধিক পণ্যবাহী ট্রাক সিরিয়ালে থাকতে দেখা গেছে। ট্রাকগুলো দিনের পর দিন সড়কে আটকে থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন চালকরা। এদিকে বর্তমানে দৌলতদিয়া প্রান্তের ৪টি ফেরিঘাটের ৩টি ঘাট দিয়ে পারাপার হচ্ছে যানবাহন। ৫ নম্বর ঘাটে চলছে মেরামত কাজ।
ট্রাক চালক শুকুর আলী জানান, তিনদিন ধরে গোয়ালন্দ মোড়ে গাড়ি নিয়ে সিরিয়ালে আটকে ছিলাম। গতকাল রোববার দুপুর ১টার দিকে দৌলতদিয়া এসে আবার সিরিয়ালে আটকে আছি। কখন যে ফেরি পার হবো তা এখনও নিশ্চিত না। মহাসড়কে আটকে থাকা ট্রাক চালকরা জানান, অনেক ট্রাক দুই-তিন দিনেরও বেশি সময় খোলা রাস্তায় আটকে আছে। যার কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে। বেড়ে যাচ্ছে খরচ এবং সময় মতো মালামাল ডেলিভারি দিতে পারছেন না। তারা আরও জানান, যেখানে আটকে আছেন সেখানে নেই গোসল, খাবার ও টয়লেট সুবিধা। এদিকে তারা টার্মিনাল চার্জ দিলেও রাস্তায় আটকে থাকতে হচ্ছে। এছাড়া রাস্তায় রাতে নিরাপত্তাহীনতায়ও থাকতে হচ্ছে।
বিআইডবিøউটিসির দৌলতদিয়া ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক মাহাবুব হোসেন জানান, ৫ নম্বর ঘাটে মেরামত কাজ চলছে। এছাড়া শিমুলিয়া-কাঁঠালবাড়ীর রুটের যানবাহনের চাপ রয়েছে। যে কারণে দৌলতদিয়ায় কিছু পণ্যবাহী ট্রাকের সিরিয়াল তৈরি হয়েছে। এ রুটে বর্তমানে ১৮টি ফেরির মধ্যে ১৭টি ফেরি চলাচল করছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ