Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

আফগান পুলিশ সদর দপ্তরের সামনে বোমা হামলায় নিহত ১২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ৯:২৮ পিএম

আফগানিস্তানে পুলিশ সদর দপ্তরের সামনে গাড়ি বোমা হামলায় নিহত হয়েছেন ১২জন। আহত হয়েছে শতাধিক মানুষ। ঘোর প্রদেশের রাজধানী ফিরোজ কোহ এলাকায় রোববার এ হামলা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, স্থানীয় সময় বেলা ১১টার দিকে সন্ত্রাসীরা বিস্ফোরক ভর্তি গাড়িটির বিস্ফোরণ ঘটনায়। ঘোরের একটি হাসপাতালের প্রধান মোহাম্মদ ওমর লালজাদ বলেন, তাদের কর্মীরা আহতদের চিকিৎসা দিচ্ছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। -আল জাজিরা, এএফপি, বিবিসি, খামা প্রেস, রয়টার্স

ঘোরের স্বাস্থ্য কর্মকর্তা জুমা গুল ইয়াকুবি বলেন, হামলার শিকার ব্যক্তিদের মধ্যে নিরাপত্তা বাহিনীর সদস্যরাও রয়েছেন। ঘোর গভর্নরের মুখপাত্র আরিফ আবির বলেন, বিস্ফোরণটি খুবই শক্তিশালী ছিলো। অনেক হতাহত হয়েছেন। তাদের হাসপাতালে নেয়া হয়েছে। বিস্ফোরণে পাশের একটি সরকারি ভবন ধ্বংস হয়ে গেছে। গত মাসে কাতারে আফগান সরকার ও তালেবানের মধ্যে শান্তি আলোচনা শুরু হয়েছে; কিন্তু সহিংসতা চলছেই। কাবুল ও তালেবান শান্তি স্থাপনে কিছু মৌলিক নীতি তৈরির চেষ্টা করছে। শুক্রবার তালেবান দেশটির দক্ষিণাঞ্চলীয় প্রদেশে হামলা বন্ধ করতে রাজি হয়েছে। হামলার কারণে সেখানকার হাজারো মানুষ বাস্তুচ্যুত হয়েছে। ফেব্রুয়ারিতে যুক্তরাষ্ট্রের সঙ্গে তালেবানের শান্তি চুক্তি হয়। এর আওতায় বিপুল তালেবান সদস্যকে মুক্তি দেয় আফগান সরকার। এরপর থেকে কয়েক মাস হামলা বন্ধ ছিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন