Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

১০ হাজার অতিথির কথা শুনেই বাতিল একাধিক মার্কিন বিয়ে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ৯:৩৮ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রে বিয়েতে ১০ হাজার অতিথির কথা শুনেই দেশটির সরকার বাতিল করেছে একাধিক বিয়ে।কোভিডের কারণে বিয়েতে খুবই সীমিত অতিথি সমাগমের সুযোগ রয়েছে দেশটিতে। তা একেবারে হাতে গোনা। কিন্তু ব্রুকলিন, নিউইয়র্কসহ বিভিন্ন স্থানে একাধিক বিয়েতে ১০ হাজার অতিথিকে আমন্ত্রণ দেয়ার পর সেগুলো বাতিল করে দিয়েছে স্বাস্থ্য কর্মকর্তারা। নিউইয়র্ক সিটি হেলথ কমিশনার ড. হাওয়ার্ড ডাকার এক নির্দেশে বিয়ে ছাড়াও লোক সমাগম হয় এমন সমাবেশ বাতিল করেছেন। -স্পুটনিক

এধরনের আলোচিত একটি বিয়েতে লাল, কমলা, হলুদ রংয়ের জোন করে সামাজিক দূরত্ব বজায় রেখে বিয়ের অনুষ্ঠান করা হয়েছিল। কিন্তু নিউইয়র্কে কোনো বিয়েতে ৫০ জনের বেশি অতিথি আমন্ত্রণ নিষিদ্ধ করা হয়েছে। নিউইয়র্ক সিটির পুলিশও এব্যাপারে কঠোর নজরদারি অব্যাহত রেখেছে। এক পুলিশ কর্মকর্তা বলেন যে কেউ বিয়ে করতে পারে, তাতে আপত্তি নেই কিন্তু হাজার খানেক মানুষ নিয়ে অনুষ্ঠান করতে পারবে না। নিউইয়র্কের গভর্নর এ্যান্ড্রু কুমো বলেছেন শীতের সময়ে কোভিড মোকাবেলায় কঠিন কৌশলের অংশ হিসেবে ‘ব্লক বাই ব্লক’ তদারকির ব্যবস্থা হচ্ছে। বিশেষ করে যেসব স্থানে করোনাভাইরাসের প্রকোপ বেশি সেখানে জনসমাগমে আরো কঠোরতা আরোপ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন