Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

৮ জনের প্রাণহানি

ছয় জেলায় সড়ক দুর্ঘটনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

সড়ক দুর্ঘটনায় ছয় জেলায় ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় এসব দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ ও টাঙ্গাইলে ২ জন করে, গোপালগঞ্জ, লালমনিরহাট, কিশোরগঞ্জ ও রাজশাহীতে একজন করে।

রাজশাহী : রাজশাহীর চারঘাট উপজেলার মোক্তারপুর ট্রাফিক মোড়ে গতকাল সকালে মিনি ট্রাকটারের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মারুফুল ইসলাম মারুফ (৩২) নিহত হন। নিহতের পিতার নাম শাহীন আলম বাড়ি ললিতাহার খড়খড়ি রাজশাহী। থানা পুলিশ ও স্থানীয় লোকজন জানান, বানেশ^রগামী মিনি ট্রাকটারটি মোক্তারপুর বালুঘাটে বালু নিতে আসার পথে রাজশাহীগামী মটরসাইকেলটিকে ধাক্কা দিলে মোটরসাইকেল আরোহী মারুফুল ইসলাম মারুফ ঘটনাস্থলে মারা যান। স্থানীয় লোকজন চারঘাট থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশটি উদ্ধার করে এবং ঘাতক ট্রাকটি আটক করে। তবে ট্রাকটর চালক পালিয়ে যায় বলে জানান থানার উপ-পরিদর্শক শাহ আলম। এব্যাপারে চারঘাট থানার ওসি সমিত কুমার কুন্ডু বলেন, থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে এবং কোন অভিযোগ না থাকায় নিহতের লাশটি পরিবারের নিকট হস্তান্তর করা হয়।

গোপালগঞ্জ : ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ শহরতলীর চেচানিয়াকান্দি এলাকায় সড়ক দুর্ঘটনায় অসিকুর রহমান (৩০) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও চারজন। গতকাল সকালে এ দুর্ঘটনা ঘটে।নিহত অসিকুর গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী মধ্যপাড়া গ্রামের মঞ্জুর রহমানের ছেলে। আহতদের পরিচয় জানা যায়নি।

টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম জানান, টুঙ্গিপাড়া থেকে বেশ কয়েকজন শ্রমিক প্রতিদিনের মতো সকালে থ্রি-হুইলারে করে কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া সড়কে শ্রমিকের কাজে যাচ্ছিলেন। পথে চেচানিয়াকান্দি এলাকায় একটি পিকআপ ভ্যানকে সাইড দিতে গিয়ে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে ধাক্কা লাগে। এতে থ্রি-হুইলারের চালকসহ পাঁচজন আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে নিয়ে এলে দায়িত্বরত চিকিৎসক অসিকুরকে মৃত ঘোষণা করেন।
লালমনিরহাট : লালমনিরহাটের হাতীবান্ধায় সড়ক দুর্ঘটনায় জালাল উদ্দিন (৪০) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। এ সময় মতিয়ার রহমান (৫২) নামে একজন আহত হয়েছে। গতকাল দুপুরে উপজেলার খানের বাজার ফায়ার সার্ভিস স্টেশনের সামনে বুড়িমারী-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত জালাল উদ্দিন উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের দক্ষিণ গড্ডিমারী গ্রামের হাছেন আলীর পুত্র ও আহত মতিয়ার রহমান একই এলাকার মৃত রোস্তম আলীর পুত্র। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে জালালের শ্বশুর বাড়ি বড়খাতা থেকে মোটর সাইকেলযোগে বাড়ি যাচ্ছিলেন জালাল ও মতিয়ার। পথিমধ্যে খানের বাজার এলাকায় আসলে বুড়িমারী থেকে ছেড়ে আসা একটি ট্রাক তাদের ধাক্কা দিলে তারা গুরুতর আহত হয়। পরে হাতীবান্ধা ফায়ার সার্ভিস এসে তাদের উদ্ধার করে হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। জালাল উদ্দিনের অবস্থা গুরুতর হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় পিকআপভ্যানের ধাক্কায় মোটরসাইকেল অরোহী এক নারী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন মোটরসাইকেলের চালক। গতকাল সকালে কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক সড়কের কটিয়াদী উপজেলার চারিয়াকোনা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সায়মা জাহান প্রীতি বাজিতপুর উপজেলার বিলপাড় দোয়াইগাঁও গ্রামের মাইনুল হাসান মাসুমের স্ত্রী। আহত মোটরসাইকেল চালক কুতুব উদ্দিন তার শ্বশুর।

পুলিশ জানায়, ছেলের স্ত্রীকে সঙ্গে নিয়ে মোটরসাইকেল চালিয়ে কিশোরগঞ্জের দিকে যাচ্ছিলেন কুতুব উদ্দিন। বেলা পৌনে ১১টার দিকে কটিয়াদী পৌরসভার চারিয়াকোনা এলাকায় পেছন দিক থেকে আসা একটি পিকআপভ্যান মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই গৃহবধূ প্রীতি (২৩) নিহত হন। আহত কুতুব উদ্দিনকে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ এলাকায় ট্রাকের ধাক্কায় দুই বোন নিহত হয়েছেন। গতকাল বেলা ১১টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চর বাসুদেবপুর গ্রামের রজব আলীর স্ত্রী মাসরুফা খাতুন (২২) ও তার বোন খাদিজা খাতুন (১৭)।

শিবগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) শামশুল আলম শাহ জানান, রজব আলী তার স্ত্রী, শ্যালিকা ও সন্তানকে নিয়ে বাড়ি থেকে মোটরসাইকেলে সোনামসজিদ এলাকায় বেড়াতে যাচ্ছিলেন। সোনামসজিদ এলাকায় পৌঁছালে পেছন থেকে তাদের মোটরসাইকেলটিকে একটি ট্রাক ধাক্কা দেয়।

এতে পড়ে গিয়ে ঘটনাস্থলেই মারা যান মাসরুফা খাতুন। পরে হাসপাতালে নেয়ার পথে মারা যান খাদিজা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মাসরুফার মরদেহ উদ্ধার করে। দুর্ঘটনার পর ঘাতক ট্রাকটি পালিয়ে যায়। তবে ট্রাক ও চালককে আটকের চেষ্টা চালানো হচ্ছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।
টাঙ্গাইল : টাঙ্গাইলের মধুপুরের ২৫ মাইল এলাকায় যাত্রীবাহী বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে দুই জন নিহত হয়েছেন। গত শনিবার রাতে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছেন। ওসি তারিক কামাল বলেন, ময়মনসিংহ থেকে ছেড়ে আসা টাঙ্গাইলগামী যাত্রীবাহী প্রান্তিক বাসের সঙ্গে ময়মনসিংহগামী সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই একজনের ও হাসপাতালে নেয়ার পথে আরও একজনের মৃত্যু হয়। আহত ৪ জনকে উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে জুয়েলের বাড়ি ময়মনসিংহের মুক্তগাছা আর আমিনুলের বাড়ি মধুপুরে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন