Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

সিলেটে প্রবীণ সাংবাদিক সেলিমের দাফন সম্পন্ন : ৩ দিনের শোক কর্মসূচী জেলা প্রেস ক্লাবের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ৪:৩৮ পিএম

সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক উত্তরপূর্ব পত্রিকার প্রধান সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশনের সিলেট প্রতিনিধি আজিজ আহমদ সেলিমের নামাজে জানাযা আজ বাদ জোহর সম্পূন্ন হয় হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে। এরপর মাজার সংলগ্ন কবরস্থানে বেলা ২টার দিকে দাফন করা হয় তার। জানাযার নামাজে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ এবং সিলেটে কর্মরত ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

গতকাল রবিবার (১৮ অক্টোবর) রাত পৌনে নয়টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সিলেটের এই গুণী সাংবাদিক। গত ৮ অক্টোবর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে তার নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। এর আগে গত ৭ অক্টোবর সাংবাদিক আজিজ আহমদ সেলিম সিলেটের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। অবস্থা গুরুতর হওয়ায় তাকে সিলেট সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাতে না ফেরার দেশে পাড়ি জমান সর্বজন শ্রদ্ধেয় ও সদাহাস্যোজ্জ্বল এই প্রবীন সাংবাদিক। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৭ বছর। স্ত্রী, তিন মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন তিনি। সিলেট নগরীর মজুমদারী এলাকার বাসিন্দা ছিলেন। প্রসঙ্গত, সিলেট থেকে প্রকাশিত দৈনিক উত্তরপূর্ব'র প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম টানা দুইবার সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া বিটিভি'র সিলেট প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন তিনি। এর আগে দৈনিক যুগভেরী'রও সম্পাদকের দায়িত্ব পালন করেন সেলিম। সাংবাদিকতার পাশাপাশি সচেতন নাগরিক কমিটি (সনাক) সিলেটেরও সভাপতির দায়িত্বে ছিলেন আজিজ আহমদ সেলিম। এদিকে, বর্ষিয়ান সাংবাদিক আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে ৩দিনের শোক কর্মসূচি ঘোষণা করেছে সিলেট জেলা প্রেসক্লাব। রোববার রাতে এ কর্মসূচি ঘোষণা করেন জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল। ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে প্রথম দিন সোমবার (১৯ অক্টোবর) থেকে কালো ব্যাজ ধারণ ও বাদ যোহর জানাযা পূর্বে মরদেহে শ্রদ্ধা নিবেদন। পরদিন মঙ্গলবার (২০ অক্টোবর) বাদ যোহর ক্লাব কার্যালয়ে মিলাদ মাহফিল এবং বুধবার (২১ অক্টোবর) এতিমখানায় খাবার বিতরণ ও দোয়া মাহফিল। এছাড়া আজিজ আহমদ সেলিমের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্থানীয় দৈনিকগুলোতে এক কলাম দুই ইঞ্চি শোক ব্যাজ ছাপাতে ক্লাবের পক্ষ থেকে সম্পাদক সহ দায়িত্বশীলদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাফন সম্পন্ন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ