Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

নীলফামারীতে কলেজের অধ্যক্ষ নিয়োগে অনিয়মের অভিযোগ

নীলফামারী সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ৪:৪৮ পিএম

ম্যানেজিং কমিটির সদস্যদের স্বাক্ষর জাল করে গোপনে নীলফামারী সদর উপজেলার যাদুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নিয়োগের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ম্যানেজিং কমিটির দুইজন সদস্য বাদী হয়ে নীলফামারী সিনিয়র সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেছেন।
মামলা সূত্র মতে, করোনাকালীন সময়ে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল হাকিম ম্যানেজিং কমিটির ৫জন সদস্যকে না জানিয়ে গোপনে পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রদান, রেজুলেশন,পরীক্ষা সহ যাবতীয় নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেন। নিয়োগ সংক্রান্ত রেজুলেশনে ম্যানেজিং কমিটির কয়েকজন সদস্যের স্বাক্ষর জাল করেন আব্দুল হাকিম নিজে অধ্যক্ষ পদে নিয়োগ নেন।

যাদুরহাট স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য হারেজ আলী,তাইজুল ইসলাম ও দাতা সদস্য আনছার আলী বলেন অধ্যক্ষ নিয়োগের ব্যাপারে আমরা কিছুই জানি না। ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল হাকিম গোপনে তাদের স্বাক্ষর জাল করে নিজে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নিয়েছেন। এই অবৈধ নিয়োগ বাতিলের দাবীতে আমরা আদালতে মামলা দায়ের সহ উদ্ধর্তন কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছি।
অধ্যক্ষ হিসেবে সদ্য নিয়োগপ্রাপ্ত আব্দুল হাকিম কমিটির সদস্যদের স্বাক্ষর জাল করার অভিযোগ অস্বীকার করে বলেন সরকারী নীতিমালা অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন