Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু হত্যায় মদদদাতাদের মুখোশ উন্মোচনে বিচার বিভাগীয় কমিশন গঠনের দাবি তথ্য প্রতিমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ৫:২৬ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নৃশংস খুনীদের নেপথ্যে মদদ দাতাদের মুখোশ উন্মোচনে বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠনের দাবি জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি।

আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে শেখ রাসেলের ৫৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ দাবি জানান।

তিনি বলেন ১৯৭৫ এর ১৫ আগস্টের ট্যাজেডির পর জিয়াউর রহমান ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে দিতে থাকে। শুরু করে সাম্প্রদায়িকতা ও ঘৃণার রাজনীতি। তার পৃষ্ঠপোষকতায় স্বাধীনতা বিরোধীরা পুনর্বাসিত হয়। এবং ইতিহাসের চাকা পেছনে ঘুরতে থাকে।

ডা. মুরাদ বলেন, তরুণ প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে এবং জানাতে হবে। বর্তমান সরকারের উন্নয়নের পথে দুর্বার গতিতে এগিয়ে যাবার কথা সবাইকে অবহিত করতে হবে। স্বাধীনতা বিরোধীদের অপতৎপরতা সম্পর্কে দেশবাসিকে সজাগ ও সচেতন করতে হবে, তবেই শেখ রাসেলের জন্মবার্ষিকী পালন সার্থক হবে।

চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, এম এ করিম, শিল্পী খন্দকার রফিকুল আলম, সাংবাদিক মানিক লাল ঘোষ, অভিনেত্রী অরুনা বিশ্বাস, তারিন, শাহনুর প্রমুখ। সভা পরিচালনা করেন বংগবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক অরুন সরকার রানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্য প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ