Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

শিশু বাজেটে তাদের মতামত নেয়া উচিত : মেহের আফরোজ চুমকি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ৫:৫৯ পিএম

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি বলেছেন, বাংলাদেশ সরকার একটি শিশুবান্ধব সরকার। শিশুদের উন্নয়নে সরকার সকল প্রকার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বর্তমান সরকার কয়েক বৎসর যাবত শিশু বাজেট ঘোষনা করছে। শিশুদের জন্য বাজেট তৈরির ক্ষেত্রে অবশ্যই শিশুদের সাথে মতবিনিময় করা উচিত, কেননা শিশুরাই বলতে পারে তাদের জন্য কোথায় কোথায় বরাদ্দ দেয়া উচিত।

সোমবার (১৯ অক্টোবর) সকালে জাতীয় শিশু ফোরাম এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আরবান প্রোগ্রামের যৌথ উদ্যোগে মিরপুরের পল্লবীতে অবস্থিত মটস্ প্রশিক্ষণ সেন্টারে বিশ্ব শিশু দিবস এবং আন্তর্জাতিক শিশু অধিকার সপ্তাহ-২০২০ এর আলোচনা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সিনিয়র ডিরেক্টর (অপারেশনস্ এন্ড প্রোগ্রাম কোয়ালিটি) চন্দন জেড গোমেজ, এ্যাডভোকেনি এন্ড কমিউনিকেশন ডিরেক্টর টনি মাইকেল গোমেজ, ঢাকা জেলার সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন গাজী এবং জোয়ান্না ডি রোজারিও। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ভিশনের আরবান কর্মসুচির প্রধান ও উপপরিচালক মঞ্জু মারিয়া পালমা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিশু ফোরামের সদস্য ডালিম এবং মিথিলা।

 

অনুষ্ঠানে জাতীয় শিশু ফোরামের সাধারণ সম্পাদক দোলা আক্তার রেবা বলেন, সরকার শিশুদের জন্য অনেক প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেছে এজন্য আমরা শিশুরা বর্তমান সরকারকে ধন্যবাদ জানাই। শিশু বিবাহ বন্ধে সরকারকে আরো কঠোর হতে হবে ও আইনের সঠিক প্রয়োগ নিশ্চিত করতে হবে। শিশু সম্পর্কিত বিষয়ে বাজেট তৈরি এবং শিশুদের অন্যান্য বিষয়ে রাষ্ট্রীয় থেকে মাঠ পর্যায় পর্যন্ত শিশুদের মত প্রকাশের বিষয়টি নিশ্চিত করতে হবে।

প্রধান অতিথি এবং অন্যান্য অতিথিরা শিশুদের চিত্রাঙ্গন প্রতিযোগিতা, নাচ, গান এবং অভিনয় প্রতিযোগিতা উপভোগ করেন এবং অংশগ্রহণকারীদের পুরস্কার প্রদান করেন। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেহের আফরোজ চুমকি


আরও
আরও পড়ুন