Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

প্রিমিয়ার লিগ নিয়ে বাহফের সভা মঙ্গলবার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ৭:৫১ পিএম

ঘরোয়া হকির সর্বোচ্চ আসর প্রিমিয়ার লিগ আয়োজন নিয়ে মঙ্গলবার সভায় বসছে বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) নির্বাহী কমিটি। এ সভায় সিদ্ধান্ত হতে পারে কবে টার্ফে গড়াবে প্রিমিয়ার হকি। তবে বাহফে সুত্রে জানা গেছে, আজকের সভায় লিগের তিন বড় ক্লাবের সমস্যা সমাধানের ব্যাপারেও গুরুত্বপূর্ণ আলোচনা ও সিদ্ধান্ত হবে। এছাড়া বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ হকিসহ অন্য বিষয় নিয়েও আলোচনা হওয়ার কথা। তবে লিগ শুরুর আগে তিন বড় ক্লাব ঢাকা মোহামেডান স্পোর্টিং, মেরিনার ইয়াংস ও ঊষা ক্রীড়া চক্রের সমস্যা সমাধান করতে না পারলে খেলা টার্ফে গড়াবে না। বাহফে সেটা চায় না। তাদের লক্ষ্য সব দলের অংশগ্রহণে লিগ আয়োজন করা।

সর্বশেষ দু’বছর আগে টার্ফে গড়িয়েছিল প্রিমিয়ার হকি। এরপর আর খেলা হয়নি। এখন আগামী মাসে প্রিমিয়ার লিগ শুরু করার লক্ষ্য নিয়ে বর্তমানে কাজ করে যাচ্ছেন বাহফে কর্তারা।

তবে তাদের কাজের এখন বড় বাধা তিন ক্লাব। কারণ দুই বছর আগে নানা কারণে তাদেরকে শাস্তি দিয়েছিল ফেডারেশন। এখন তাদের বক্তব্য সেই শাস্তি মওকুফ করতে হবে। তবেই তারা লিগে খেলবে।

দু’বছর আগে সর্বশেষ প্রিমিয়ার লিগে খেলা চলাকালে টার্ফে গোলযোগের কারণে মোহামেডান ও ঢাকা মেরিনার ইয়াংসের একাধিক কর্মকর্তাকে শাস্তি পেতে হয়েছিল। এছাড়া ওই বছর লিগে না খেলার কারণে প্রিমিয়ার লিগ থেকে অবনমনে যাওয়ার কথা পুরনো ঢাকার ক্লাব উষা ক্রীড়া চক্রের। এখন এই তিন ক্লাবই ভিন্ন ভিন্ন দাবি দাওয়া পেশ করেছে বাহফে’র কাছে। মোহামেডান ও মেরিনার চাইছে তাদের কর্মকর্তাদের শাস্তি যেন প্রত্যাহার করে নেয়া হয়। আর উষা চাইছে তাদের যেন প্রিমিয়ার লিগেই খেলার সুযোগ করে দেয়া হয়।

বাহফে বিশ্বস্ত সুত্র জানায়, তারা বিষয়গুলো ইতিবাচক দৃষ্টিতেই দেখার চেষ্টা করছে। এ প্রসঙ্গে বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ মুঠোফোনে বলেন,‘তিনটি ক্লাব ভিন্ন ভিন্ন ভাবে আমাদের কাছে আবেদন করেছে। তাদের আবেদন নিয়ে কালকের (মঙ্গলবার) সভায় আলোচনা হবে। আশা করছি, আমরা সুষ্ঠ সমাধান দিতে পারবো। যাতে করে ক্লাবগুলো লিগে খেলতে পারে।’

লিগ আয়োজন নিয়ে তিনি আরো বলেন, ‘দুটি ক্লাবের কর্মকর্তাদের শাস্তি প্রত্যাহার হলেই তারা লিগে খেলার প্রতিশ্রুতি দিয়েছে। উষাও লিগে খেলার আবেদন করে রেখেছে। সেক্ষেত্রে তাদের সমস্যাগুলো সমাধান হলেই তখন লিগ নিয়ে আমরা এক ধাপ এগোতে পারবো। এখন দেখা যাক, কী হয়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন