Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মৌসুম শেষ ভন ডাইকের!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

শঙ্কা ছিল এমন কিছুরই। অস্ত্রোপচার লাগতে পারে লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ভন ডাইকের। লম্বা সময়ের জন্য মাঠের বাইরে যেতে পারেন তিনি। শেষ পর্যন্ত সে শঙ্কাই সত্যি হলো। বড় দুঃসংবাদটাই পেল লিভারপুল। হাঁটুর লিগামেন্টের চোটে পড়েছেন এ ডিফেন্ডার। সেরে উঠতে ছুরিকাঁচির নিচে যেতে হচ্ছে তাকে।
গত শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে মার্সেসাইড ডার্বিতে এভারটনের মাঠে এ দুর্ঘটনাটা ঘটে। ম্যাচের ষষ্ঠ মিনিটেই প্রতিপক্ষ গোলরক্ষক জর্ডান পিকফোর্ডের ট্যাকলে আঘাত পেয়ে মাঠ ছাড়েন ভান ডাইক। কিছুটা সময় নিয়ে পরদিন এক বিবৃতিতে ভন ডাইকের চোটের ব্যাপারটি জানায় লিভারপুল। বিবৃতিতে তারা লিখেছে, ‘শনিবারে এভারটনের বিপক্ষে ২-২ গোলে ড্র হওয়ার ম্যাচে চোট পাওয়ার কারণে হাঁটুতে অস্ত্রোপচার করাবেন ভার্জিল ভন ডাইক। ম্যাচের ছয় মিনিটে এভারটনের গোলরক্ষক জর্ডান পিকফোর্ডের সঙ্গে ভন ডাইকের একটা ঘটনা ঘটে, যে কারণে এই সেন্টারব্যাকের হাঁটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়।’ তবে সবমিলিয়ে ভন ডাইককে কতো দিন মাঠের বাইরে থাকতে হবে এমন কিছু জানায়নি লিভারপুল, ‘এই পর্যায়ে তার ফিরতে কত দিন লাগবে, সেটা বলা যাচ্ছে না। অস্ত্রোপচারের পর ভ্যান ডাইক ক্লাবের চিকিৎসক দলের পরামর্শ অনুযায়ী পুনর্বাসন প্রক্রিয়ায় অংশ নেবেন, যাতে যত দ্রুত সম্ভব পূর্ণ ফিটনেস নিয়ে আবারও মাঠে ফিরতে পারেন।’
ধারণা করা হচ্ছে ছয় থেকে আট মাস মাঠের বাইরে থাকতে হতে পারে ভ্যান ডাইককে। সেক্ষেত্রে শেষ হয়ে যেতে পারে চলতি মৌসুমই। অথচ ২০১৮ সালের সেপ্টেম্বরের পর থেকে গত ম্যাচের আগ পর্যন্ত এক মিনিটের জন্য মাঠের বাইরে ছিলেন না ২৯ বছর বয়সী এ ডাচ তারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভন-ডাইক

২০ অক্টোবর, ২০২০
আরও পড়ুন