Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা-৫ উপনির্বাচন প্রত্যাখ্যান পুনর্নির্বাচন দাবি জাপা প্রার্থীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে পুননির্বাচনের দাবি জানিয়েছেন লাঙ্গলের প্রার্থী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

মীর আব্দুস সবুর অভিযোগ করে বলেন, ১৭ অক্টোবর ঢাকা-৫ আসনে নির্বাচনের নামে প্রহসন করা হয়েছে। ভোটকেন্দ্রে আমাদের কোনো পোলিং এজেন্ট ঢুকতে দেওয়া হয়নি, আর যারা ঢুকেছিল তাদেরও বের করে দেওয়া হয়েছে। সাধারণ ভোটার দূরের কথা আমাদের কোনো এজেন্টদেরও ভোট দিতে দেয়নি সরকার সমর্থিত সন্ত্রাসী কিশোর গ্যাংরা। এরা সরকারি প্রশয়ে প্রতিটি কেন্দ্র দখল করে রেখেছিলো। পুলিশ প্রশাসন তা দেখেও কোনো ভূমিকা নেয়নি। সেদিন আমাদের সব কর্মীদের জীবন ছিলো হুমকির মুখে।

জাপা প্রার্থী বলেন, বর্তমান পরিবেশে কোনো সভ্য ও ভদ্র মানুষের পক্ষে নির্বাচন করা অসম্ভব হয়ে পড়েছে। আমাদের কর্মীদের উপর অত্যাচার এখনও অব্যাহত রয়েছে। এ নির্বাচন বাতিল করার দাবি জানিয়ে ইতিমধ্যে আমি লিখিত অভিযোগ দায়ের করেছি। নির্বাচন চলাকালে বিভিন্ন অনিয়ম ও সরকার সমর্থকদের নির্বাচনী প্রচারণার বাধা দেওয়ার অভিযোগ নির্বাচন কমিশনে জানিয়েছিলাম। অথচ ইসি বলেন কোনো অভিযোগ পাননি, নির্বাচন সুষ্ঠু হয়েছে। এটা সর্বকালের সর্বশ্রেষ্ঠ মিথ্যাচার। বর্তমান নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় উল্লেখ করে জাপার এই নেতা বলেন, নির্বাচন কমিশন ও দুদক স্বাধীন সংস্থা হলেও এরা সরকারের সুপারিশেই নিয়োগপ্রাপ্ত হন। তাই সরকার এই দায়িত্ব এড়াতে পারে না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আসুদ বলেন, আমাদের পার্টির যেসব নেতা লাঙ্গলের পক্ষে প্রচারণায় অংশ নেননি এবং অন্য প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিয়েছেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য জাপা চেয়ারম্যানকে সুপারিশ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খান, সাংগঠনিক সম্পাদক আমির উদ্দিন ঢালু, ফখরুল আহসান শাহাজাদা, শাহ আলম তালুকদারসহ জাপার বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিাত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপা

১৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ