Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

ধর্ষণ যিনা ব্যভিচার বন্ধে শুক্রবার দেশবাপী বিক্ষোভ

সমমনা ইসলামী দলসমূহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

ধর্ষণ যিনা ও ব্যভিচার প্রতিরোধে সমমনা ইসলামী দলসমূহের ৬ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আগামী শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ ও ঢাকায় ২২অক্টোবর বৃহস্পতিবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে বাদ যোহর বিক্ষাভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। গতকাল সোমবার সমমনা ইসলামী দল সমুহের এক বৈঠকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর কার্যালয়ে জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমীর সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি আল্লামা আব্দুর রব ইউসূফী, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মামুনুল হক, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, জমিয়তের নেতা হাফেজ মাওলানা নাজমুল হাসান, মুফতি জাকির হোসাইন কাসেমী, মাওলানা জয়নুল আবেদীন, ইসলামী ঐক্য আন্দোলনের মাওলানা ফারুক আহমদ কামরুল ইসলাম। বৈঠকে পুলিশী হেফাজতে মানুষ হত্যা, ধর্ষণ যিনা-ব্যভিচার প্রতিরোধ, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, সীমান্তে হত্যার প্রতিবাদে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। বৈঠকে ফরায়জী জামাতকে সমমনা ইসলামী দল সমূহের অন্তর্ভুক্ত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ-যিনা-ব্যভিচার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ