Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন ডিজি আলমগীর মুহম্মদ মনসুরুল আলম

প্রাথমিক শিক্ষা অধিদফতর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিদ্যালয়) আলমগীর মুহম্মদ মনসুরুল আলমকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক পদে নিয়োগ দিয়েছে সরকার।

গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আলমগীর মুহম্মদ মনসুরুল আলম ১৯৮৬ সালের বিসিএস ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা গ্রেড-১ এ পদোন্নতির দিয়ে ডিজি পদে নিয়োগ দেওয়া হয়েছে। এর আগে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ গত ১৪ সেপ্টেম্বর অবসরে গেছেন। এরপর থেকে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ মহাপরিচালকের অতিরিক্ত দায়িত্বে পালন করছিলেন। এদিকে অতিরিক্ত সচিব বাংলাদেষ রাবার বোর্ডের চেয়ারম্যান মো. নুরুল আলম চৌধুরীকে চা বোর্ডের সদস্য করা হয়েছে। কারিগরি ও মাদরাস শিক্ষা বিভাগের যুগ্মসচিব মো. মনজুরুর হাসান ভুইয়া সমাজকল্যাণ মন্ত্রণালয়ের, বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের সচিব মো.নবিরুল ইসলামকে কারিগরি ও মাদরাস শিক্ষা বিভাগের যুগ্মসচিব পদে বদরী করা হয়। রপ্তানী উন্নয়ন ব্যুরোর সচিব মো. নুরুল আমিনকে ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগয়ি কমিশনার পদে বদলী করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন-ডিজি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ