Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

স্বাস্থ্যখাতে আমলাদের পদায়ন

চিকিৎসকদের ক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন অধিদফতরে চিকিৎসকদের বিশেষায়িত পদে প্রশাসন ক্যাডার ও অন্য বিভাগের কর্মকর্তাদের পদায়নে ক্ষোভ প্রকাশ করেছেন চিকিৎসক নেতৃবৃন্দ। গতকাল বিএমএ ভবনে শহীদ ডা. শামসুল আলম খান মিলন সভাকক্ষে বিএমএ ও স্বাচিপ নেতৃবৃন্দের সঙ্গে দেশের সিনিয়র চিকিৎসক নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় এসব পদে প্রশাসন ক্যাডারের (আমলাদের) যেসব কর্মকর্তাদের পদায়ন করা হয়েছে তাদের দ্রুত প্রত্যাহার করতে মন্ত্রণালয়কে আহবান জানানো হয়।

বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. এম ইকবাল আর্সলান ও মহাসচিব ডা. এম এ আজিজ, বিএমএ’র সাবেক সভাপতি ডা. মো. সোহরাব আলী ও ডা. রশিদ-ই-মাহবুব, বিএমএ সাবেক মহাসচিব ডা. মো. শফিকুর রহমান ও ডা. মো. শারফুদ্দিন আহমেদ, বিসিপিএসের সাবেক সভাপতি ডা. মো. সানোয়ার হোসেন, স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক ডা. শাহ মনির হোসেন ও ডা. দ্বীন মোহাম্মদ নুরুল হক, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভঁ‚ইয়া ডাবলু, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বিএমডিসির সভাপতি ডা. মোহাম্মদ সহিদুল্লা, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাকটিশনার্স এসোসিয়েশনের সভাপতি ডা. মো. মনিরুজ্জামান ভঁ‚ইয়া ও মহাসচিব ডা. মো. জামাল উদ্দিন চৌধুরী, পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসচিব ডা. কামরুল হাসান খানসহ আরও আনেকে। সভা পরিচালনা করেন বিএমএ মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী। সভায় নেতৃবৃন্দ স্বাস্থ্য অধিদফতর, ওষুধ প্রশাসন অধিদফতর ও পরিবার পরিকল্পনা অধিদফতরে চিকিৎসকদের বিশেষায়িত পদসমূহে স্বাস্থ্য মন্ত্রণালয়ে নিয়োজিত প্রশাসন ক্যাডার ও অন্য বিভাগের কর্মকর্তাদের পদায়ন করায় সভায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। সভায় এ ধরনের অনুপ্রবেশ অনতিবিলম্বে বন্ধ করে এবং যাদেরকে পূর্বে পদায়ন করা হয়েছে তাদের দ্রুত প্রত্যাহার করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়। তারা বলেন, চিকিৎসক ও চিকিৎসা পেশার মর্যাদা রক্ষার্থে যে কোন ধরনের অপচেষ্টা রোধে চিকিৎসক সমাজ ঐক্যবদ্ধভাবে কাজ করবে। এ লক্ষ্যে করণীয় নির্ধারণে জরুরি ভিত্তিতে দেশের প্রত্যেক জেলা বিএমএ ও স্বাচিপের সভাপতি-সাধারণ সম্পাদকদের সাথে যৌথ সভা আয়োজনের সিদ্ধান্ত গৃহিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যখাত

৬ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন