Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

দুবাইয়ে বিশেষ সম্মাননা পেলেন ১৯ বাংলাদেশি

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস প্রতিরোধ ও সতর্কতায় দুবাইয়ের কিছু এলাকায় লকডাউন থাকাকালীন সময়ে সঙ্কটাপন্ন অসহায় প্রবাসী বাংলাদেশিদের সহায়তার জন্য সংযুক্ত আরব আমিরাতের দুবাই প্রাদেশিক সরকারের আহবানে সাড়া দিয়ে মানবতার সেবায় স্বেচ্ছাসেবক হিসেবে নিরলসভাবে কাজ করতে গিয়ে কর্মদক্ষতা, সাহসিকতা, দায়িত্ববোধ, মনোবল ও সততার পরিচয় দিয়ে প্রশংসা কুড়িয়ে বিশেষ সম্মাননা পেলেন আমিরাত প্রবাসী বাংলাদেশি কমিউনিটির ১৯ সদস্যের টিম। গত রোববার দুবাইয়ে ওয়াতানি আল ইমারত ফাউন্ডেশনের ম্যানেজিং ডাইরেক্টর বেলহোল আল ফালাসি টিমের সদস্যদের হাতে সম্মাননা স্মারক ও দুবাই ক্রাউন প্রিন্সের ধন্যবাদ সম্বলিত বিশেষ ব্যাচ তুলে দেন। এ সময় টিম লিডার বাংলা এক্সপ্রেসের সহকারী সম্পাদক মুহাম্মদ মামুনুর রশীদের নেতৃত্বে টিমের সদস্যদের একাংশ উপস্থিত ছিলেন।
গত ৩১ মার্চ থেকে লকডাউন থাকাকালীন সময়ে তখন স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা দুবাইয়ের লকডাউনস্থ নাইফ, আল রাস, গোল্ডসোক ও আল দাগায়া এলাকায় প্রতিদিন দুবাই প্রাদেশিক সরকারের দেয়া খাবার করোনায় বিপর্যস্ত প্রবাসী বাংলাদেশিদের মাঝে বিতরণ করার পাশাপাশি অসুস্থ প্রবাসীদের সেবা নেয়ার ক্ষেত্রে পরামর্শ দেয়াসহ তাদের বিভিন্ন সমস্যার কথা শুনে কর্তৃপক্ষের কাছে জানিয়ে তা সমাধানের চেষ্টা করেছেন।
এদিকে জীবনের ঝুঁকি নিয়ে ওই সময় প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতায় এগিয়ে এসে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালনে এ সম্মাননা লাভ করে বাংলাদেশ ও প্রবাসীদের সুনাম বৃদ্ধি করায় টিমের সদস্যদের অভিনন্দন জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ নভেম্বর, ২০২০
২৮ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ