Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

স্রেফ ফ্রি ওয়াইফাই পেতে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

ফ্রি ওয়াইফাই পেতে আপনি কী করবেন? হ্যাঁ, কিছুটা রাস্তা হেঁটে যে জায়গায় ফ্রি ওয়াইফাই রয়েছে, যেমন রেলওয়ে স্টেশন কিংবা বাস স্টপেজে যেতে পারেন। কিন্তু নিজের সদ্যোজাত সন্তানের নাম কোনও ইন্টারনেট প্রদানকারী সংস্থার নামে রাখবেন?
শুনতে অবাক লাগলেও বাস্তবে কিন্তু এমনটাই ঘটেছে। ইউরোপের দেশ সুইজারল্যান্ডে এক দম্পতি ফ্রিতে ওয়াইফাই পেতে নিজেদের সদ্যোজাত সন্তানের নাম রেখেছে ইন্টারনেট প্রদানকারী সংস্থার নামে। আর এজন্যই আগামী দেড় বছর ওই দম্পতি বিনামূল্যে ওয়াইফাই সেবা পাবেন। এই খবর প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়া রীতিমতো সরগরম।
সম্প্রতি টুইফি নামে সুইস ওই কোম্পানি জানিয়েছিল, যে দম্পতি তাদের সদ্যোজাত সন্তানের নাম সংস্থার নামে রাখবে, তাদের ১৮ বছরের জন্য বিনামূল্যে ওয়াই ফাইয়ের সেবা দেওয়া হবে। এমনকী কোম্পানি উঠে গেলেও এই সুবিধা পাবেন তারা।
ফ্রি ওয়াইফাই পেতে শুধু সদ্যোজাতর জন্মসনদ আপলোড করতে হবে, যেখানে ওই নামটি থাকবে। এদিকে এই খবরটি পেতেই নড়েচড়ে বসেন ওই দম্পতি। প্রথমে তারা কিছুটা দ্বিধায় ছিলেন। কিন্তু পরবর্তীতে ঠিক করেন এই কাজটি তারা করবেন। এরপরই নিজেদের সদ্যোজাত কন্যা সন্তানের নামের মাঝে সংস্থার নাম ‘টুইফি’ যোগ করেন।
ওই দম্পতি জানিয়েছে, ফ্রিতে ওয়াইফাই পেয়ে যাওয়ায় ইন্টারনেট সংযোগের পিছনে যে টাকাটি খরচ করতাম, এবার তা মেয়ের নামে অ্যাকাউন্টে জমা করা হবে। পরবর্তীতে ‘টুইফি’ যাতে সেই টাকা দিয়ে যা ইচ্ছে কিনতে পারে।
এদিকে সংস্থার মালিক কিন্তু খুবই খুশি। তিনি আরও দম্পতিদেরও এগিয়ে আসার আহ্বান জানান। অন্যদিকে, সোশ্যাল মিডিয়ায় বিষয়টি এখন বেশ আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। তবে ওই দম্পতি জানান, শুরুতে কিছুটা দ্বিধাবোধ করলেও এখন আর তাদের কোনও সমস্যা নেই। সূত্র : ল্যাডডাইভেল/ইনশর্টস ডটকম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ