Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

আজ চাঁদপুরে ১ উপজেলা ও ১১ ইউনিয়নে উপ-নির্বাচন

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ৯:৫৫ এএম

চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং চারটি উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বার শূন্যপদে আজ ভোটগ্রহণ চলছে। উপনির্বাচনে একজন উপজেলা চেয়ারম্যান, ৫জন ইউপি চেয়ারম্যান, ৭জন ওয়ার্ড সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

চাঁদপুর জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১৪সেপ্টেম্বর নির্বাচন কমিশনের উপ সচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এসব নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এ নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল ২৩সেপ্টেম্বর। বাছাই হয়েছে ২৬সেপ্টেম্বর ।প্রার্থিতা প্রত্যাহারের সময়সীমা ৩অক্টোবর। প্রতীক বরাদ্দ দেয়া হয় ৪ অক্টোবর।

মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান এইচ এম গিয়াস উদ্দিনের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হয়। এছাড়া কচুয়া সাচার, ও গোহট উত্তর, মতলব উত্তরের জহিরাবাদ ও সুলতানাবাদ এবং শাহরাস্তির মেহের দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর মৃত্যুতে পথগুলো শূন্য হয়।

অন্যদিকে কচুয়ার গোহট উত্তর ইউনিয়নের ৭নং ওয়ার্ড, মতলব উত্তরের মোহনপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ড, ফতেপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড, ইসলামাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ড, শাহরাস্তির সুচিপাড়া দক্ষিণ ইউনিয়নের ৬নং ওয়ার্ড, চিতোষী পশ্চিম ইউনিয়ন ১নং ওয়ার্ড এবং হাজীগঞ্জের উত্তর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের শূন্যপদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে ৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কে আইনশৃঙ্খলা ও নির্বাচন আচরণবিধি নিয়ন্ত্রণ করার লক্ষ্যে স্ট্রাইকিং ফোর্সের দায়িত্ব দেওয়া হয়েছে।

মতলব দক্ষিণ উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ভোটার সংখ্যা ১লাখ ৭৩ হাজার ১৮১জন । এর মধ্যে পুরুষ ভোটার ৮৭ হাজার ৮৮০জন এবং মহিলা ভোটার ৮৫ হাজার ৩০১ জন। ভোটারগণ ব্যালটের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন ।

এ উপজেলায় বিএনপির মনোনীত চেয়ারম্যান প্রার্থী এম এ শুক্কুর পাটোয়ারী তার নির্বাচনী কর্মকাণ্ডে বাধা প্রদান ও নেতাকর্মীদের প্রাণনাশের হুমকি ধমকি দেওয়ার অভিযোগ এনে গত রোববার সন্ধ্যায় নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ