Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

মতলব দক্ষিণ উপজেলার উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১১:৪৫ এএম

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন চলবে।
হুমকি-ধমকি ও প্রাননাশের আশঙ্কায় প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনিত ধানের শীষের প্রার্থী এম এ শুক্কুর পাটোয়ারী নির্বাচন বয়কট করায় একতরফা ভাবেই ভোটগ্রহণ চলছে।

ফলে নিশ্চিত বিজয়ের পথে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ।
মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এএইচ এম গিয়াস উদ্দিনের আকস্মিক মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হয়।

উপজেলার ৫৭ টি ভোটকেন্দ্রে বুথের সংখ্যা ৪০০ টি। সহকারী প্রিজাইডিং অফিসার ৪০০ জন,পোলিং অফিসার ৮০০ জন।

নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণ রাখতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ১৩ জন আনসার ও ৪ জন পুলিশ মোতায়েন করা হয়। এছাড়া ২ প্লাটুন বিজিবি, র্্যাপিড একশন ব্যাটালিয়ন, স্ট্রাইকিং ফোর্স এবং নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট দায়িত্ব পালন করছেন।

মতলব দক্ষিণ উপজেলা ৬টি ইউনিয়ন ও পৌরসভায় ভোটার সংখ্যা ১ লাখ ৭৩ হাজার ১৮১ জন। এরমধ্যে পুরুষ ভোটার -৮৭ হাজার ৮৮০ এবং নারী ভোটার ৮৫ হাজার ৩০১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন


আরও
আরও পড়ুন