Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

ড. ফাউচিকে ‘দুর্যোগ’ হিসেবে আখ্যায়িত করলেন ট্রাম্প!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১২:৩৮ পিএম

নির্বাচনী প্রচারণার কর্মীদের সঙ্গে এক ফোন কলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশের অন্যতম শ্রেষ্ঠ সংক্রামক ব্যাধি বিশেষজ্ঞ ডা. এন্থনি ফাউচিকে ‘দুর্যোগ’ হিসেবে অভিহিত করেছেন। ট্রাম্প বলেন, আমি যদি তার কথা শুনতাম, তাহলে আরও ৫০ লাখ মানুষের মৃত্যু ঘটতো। মানুষ চাইছে নিজের মতো থাকতে, তারা ফাউচিকে চায় না। -সিএনএন, বিজনেস ইনসাইডার, বিবিসি, সিএনবিসি

করোনা মহামারীর বিরুদ্ধে আমেরিকানদের যে লড়াই, তাতে নেতৃত্ব দিয়েছেন হোয়াইট হাউসের টাস্ক ফোর্স। আর করোনা টাস্কফোর্সের কর্মকাণ্ডে ডা. ফাউচিকে সবচেয়ে বেশি দেখতে পেয়েছেন দেশের মানুষ। কিন্তু শুরু থেকেই এই বিশেষজ্ঞ ও সজ্জন ডাক্তারের সঙ্গে ট্রাম্পের ঠিক যেনো বনিবনা হচ্ছিলো না। করোনা পরিস্থিতিতে ডা. ফাউচি যেভাবে জনপ্রিয় হয়ে উঠেছেন, সম্ভবত সে কারণেই ট্রাম্প তার ওপর বিরক্ত। ট্রাম্প আরও বলেন, আমেরিকানরা কোভিডের বিষয়ে খুবই বিরক্ত। তিনি ডা. ফাউচিকে একজন সম্ভাব্য নির্বোধ হিসেবেও অভিহিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তবাষ্ট্র


আরও
আরও পড়ুন