Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

কৃষির উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর -মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী

নেছারাবাদ (পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১২:৪৫ পিএম

কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে নেছারাবাদ উপজেলা কৃষি অফিসের আয়োজনে মেলার শুভ উদ্ধোধন করেন, প্রধান অতিথি এ্যাড: শ,ম রেজাউল করিম (এমপি) মন্ত্রী মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রানালয়।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামীলীগ সরকারের প্রধান লক্ষ্য হচ্ছে কৃষকদের অধিকার রক্ষা করা। কারণ খাদ্য ও পুষ্টি কৃষি সরবারহ করেই কৃষিই আমাদের বাচিয়ে রেখেছে। তাই সরকার কৃষির উন্নয়নে বিনা মর্গেজে সহজ শর্তে ব্যাংক ঋনের ব্যবস্থা করে দিয়েছে। কারণ কৃষক বাচলে দেশ বাচবে।

মন্ত্রী বক্তব্য আরো বলেন, মহামারি করোনাকালে বিশ্বের অনেক দেশে খাদ্য ঘাটতি দেখা দিলেও বাংলাদেশে এর কোন প্রভাব পড়েনি। কারন মাননীয় প্রধানমন্ত্রী আগে থেকেই কৃষির উপর সর্বোচ্চ গুরুপ্ত দিয়ে দেশকে খাদ্য সয়ংসম্পূর্ন করেছেন।

নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো: মোশারফ হোসেন এর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, পিরোজপুরের কৃষি সম্প্রসারনের উপ-পরিচালক কৃষিবিদ চিম্ময় রায় প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী
আরও পড়ুন