Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহরুখ-কাজল জুটিকে বিশেষ সম্মান লন্ডন প্রশাসনের

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১:১২ পিএম

সিমরানের প্রেমের টানে সুদূর লন্ডন থেকে পাঞ্জাবে চলে এসেছিল রাজ। হলুদের সমারোহে ভরা সর্ষে ক্ষেতে প্রেমিকার জন্য বাহু প্রসারিত করেছিল সে। এক হাতে ম্যান্ডোলিন আর অন্য হাতে ছিল টুপি। আর প্রেমিকের ডাকে সাড়া দিয়ে দৌঁড়ে এসে তার বুকে নিজেকে তুলে ধরেছিলেন সিমরান।

‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ ছবির এসব কাহিনীর মাধ্যমে সৃষ্টি হয়েছিল ভারতে এক রোমান্টিক ইতিহাস। মহামারি করোনা ভাইরাসের আগেও ভারতের মারাঠা মন্দিরে হলে গিয়ে দর্শকরা দেখেছেন শাহরুখ-কাজল জুটির এই রসায়ন। ছুটির দিনে বারবার টিভির পর্দায় দেখানো হয় ছবিটি।

এবার ছবিটিকে সম্মানিত করতে যাচ্ছেন ব্রিটিশ সরকার। লন্ডনের বিখ্যাত লেইসেস্টার স্কোয়ারে রাজ-সিমরানের সাজে বলিউডের বাদশাহ শাহরুখ খান ও কাজলের ব্রোঞ্জ মূর্তি বসানো হবে। ২০২১ সালের মাঝামাঝি সময়ে ব্রোঞ্জের মূর্তি উন্মোচন করা হবে বলে জানা গিয়েছে।

আদিত্য চোপড়ার পরিচালনায় ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ নির্মাণ করা হয়েছিল ছবিটি। এতে রোমান্টিক দৃশ্যে অভিনয় করে আলোড়ন সৃষ্টি করেছিলেন শাহরুখ খান-কাজল জুটি। সেই স্মৃতিকে সম্মান জানিয়ে শাহরুখ-কাজলের ব্রোঞ্জের মূর্তি তৈরি করা হবে। এবারই প্রথম ভারতীয় কোনো ছবিকে সম্মান জানিয়ে এমন উদ্যোগ নেয়া।

১৯৯৫ সালে মুক্তি পেয়েছিল ছবিটি। এতে শাহরুখ খান-কাজল জুটি ছাড়াও আরও অভিনয় করেছিলেন অমরীশ পুরী, ফরিদা জালাল, অনুপম খের, সতীশ শাহ, মন্দিরা বেদী, অর্চনা পূরণ সিং, পরমীত শেঠি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ