Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

শরণখোলায় উপ-নির্বাচনে চলছে শান্তিপূর্ণ ভোট গ্রহন

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১:১৮ পিএম

বাগেরহাটের শরণখোলায় উপজেলা পরিষদ উপ-নির্বাচন উপলক্ষ্যে আজ সকাল থেকে চলছে শান্তি পূর্ণভাবে ভোট গ্রহন। উপজেলার চারটি ইউনিয়নের ৩৩টি কেন্দ্রে সকাল ৯টা থেকে ভোট গ্রহন শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত। ভোটার উপস্থিতি রয়েছে চোখে পড়ার মতো। নারী-পূরুষ লম্বা লাইন দিয়ে তাদের মূল্যবান ভোট প্রদান করছেন। দুপুর ১২টা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
সকাল ১১ টায় কামরুল ইসলাম দুলাল তার ৮৫ বছরের বৃদ্ধা মাকে নিয়ে রায়েন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসেন। এসময় তিনি জানান, এবারে নির্বাচনের পরিবেশ অনেক ভাল তাই যোগ্য প্রর্থীকে নির্বাচিত করতে ভোট দিতে আসা।
উপজেলার লাকুড়তলা, সোনাতলা, তালতলী ও কলেজ কেন্দ্র ঘুরে দেখা যায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন চলছে। নারী-পূরুষ লম্বা লাইন দিয়ে তাদের ভোট প্রদান করছেন। আইনশৃঙ্খলা বাহিনী বিজিবি, র‌্যাব, পুলিশের টহল অব্যাহত রয়েছে।
জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ফারাজী বেনজীর আহম্মেদ জানান, সবকটি কেন্দ্রেই শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন চলছে। দুপুর ১২ টা পর্যন্ত প্রায় ২৫ শতাংশ ভোট পড়েছে। এ পর্যন্ত কোন প্রার্থীও তেমন কোন অভিযোগ করেনি। আশা করা যায় শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।
আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রায়হান উদ্দিন শান্ত জানান, আমার নেতা-কর্মীদের শান্তি পূর্ণ পরিবেশ বজায় রাখতে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। ভোটাররা তাদের পছন্দের প্রার্থী যাকে নির্বাচিত করবে আমি তাকে মেনে নিব। প্রধান প্রতিদন্ধী বিএনপি প্রর্থী মোঃ মতিয়ার রহমান খান জানান, প্রতিপক্ষের বাধাঁর কারনে তিনি কয়েক কেন্দ্রে এজেন্ট দিতে পারেননি। তবে শেষ পর্যন্ত তিনি মাঠে থাকবেন বলে জানান।
গত ৫ ডিসেম্বর শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন আকন মৃত্যু বরন করলে গত ১৫ সেপ্টেম্বর নির্বাচন কমিশন ২০ অক্টোবর এ উপ-নির্বাচনের তফসিল ঘোষনা করে। উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রায়হান উদ্দিন শান্ত নৌকা, বিএনপি মনোনীত প্রার্থী মোঃ মতিয়ার রহমান খান ধানের শীষ এবং জাতীয় পার্টি প্রার্থী এ্যাডঃ শহিদুল ইসলাম লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদন্ধিতা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ