Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফুলপুরে ছনধরা ও সিংহেশ্বর ইউনিয়নে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১:৫৩ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলার ছনধরা ইউনিয়নের চেয়ারম্যান ওবায়দুল হক ও সিংহেশ্বর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সাধারন সদস্য শাহজাহানের মৃত্যুর কারণে উক্ত পদ শুন্য হওয়ায় এই দুইটি শূন্যপদে আজ মঙ্গলবার উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৯টা থেকে এই দুটি আসনের ১১ কেন্দ্রে এক যোগে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিকাল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। সকাল থেকেই পুরুষ-মহিলা ভোটাররা কেন্দ্রে এসে লাইন ধরে নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন। ভোটারদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

সকালের দিকে ভোটার উপস্থিতি বেশি হলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি একটু কমে যায়। তবে বিকেলের দিকে ভোটারের উপস্থিতি বাড়তে পারে বলে ভোটগ্রহণ কর্মকর্তারা আশা করছেন। ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার সকাল থেকে ভোট কেন্দ্রগুলো পরিদর্শন করছেন এবং ভোট গ্রহণ কার্যক্রমের খোঁজখবর নিচ্ছেন।

ফুলপুর উপজেলার ছনধরা ইউনিয়নের উপনির্বাচনে চেয়ারম্যান পদের পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ জন প্রার্থী। তারা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ আবুল কালাম আজাদ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ জালাল উদ্দিন (ঘোড়া) , মোঃ আব্দুস ছালাম (আনারস), সারোয়ার হোসেন (অটোরিক্সা), হাফিজুল হাসান (মটর সাইকেল), মোঃ বাহা উদ্দিন আলি আকবর (চশমা) ও মোঃ মেহেদী হাসান (টেবিল ফ্যান) এবং সিংহেশ্বর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সাধারন সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন প্রার্থী। তারা হলেন, মোছাঃ শাহনাজ বেগম (মোরগ), মোঃ আল আমিন (টিউবওয়েল) ও আজিজুল হক (ফুটবল)।
ছনধরা ইউনিয়নের চেয়ারম্যান পদের উপনির্বাচনে ভোট কেন্দ্রের সংখ্যা ১০টি, ভোট কক্ষে সংখ্যা ৭৭টি, ভোটার সংখ্যা (ক) পুরুষ ১১০৫৯ জন, (খ) মহিলা ১০৬২৪ জন। সর্বমোট ভোটার সংখ্যা ২১৬৭৫ জন।
সিংহেশ্বর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সাধারন সদস্য পদের উপনির্বাচনে ভোট কেন্দ্রের সংখ্যা ০১টি,ভোট কক্ষে সংখ্যা ০৫টি, ভোটার সংখ্যা (ক)পুরুষ ৮০৮ জন,(খ) মহিলা ৮৪০ জন। সর্বমোট ভোটার সংখ্যা ১৬৪৮ জন।

প্রতিটি কেন্দ্রে রয়েছে পুলিশ, আনসারসহ আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তা। সেই সাথে দায়িত্ব পালন করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। কড়া নিরাপত্তায় চলছে ভোট গ্রহণ কার্যক্রম। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ফুলপুর উপজেলা নির্বাচন অফিসার ও উক্ত নির্বাচনের রিটার্নিং অফিসার সৈয়দা আশুরা আক্তার খাতুন জানান, সুষ্ঠু অবাধ নির্বাচনের লক্ষ্যে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ