Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

বাংলাদেশের ইতিহাসে এমন ব্যর্থ বিরোধীদল আর কেউ দেখেনি: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১:৫৭ পিএম

সরকারের পদত্যাগ দাবি করার আগে গত ১২ বছরে আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে এমন ব্যর্থ বিরোধীদল আর কেউ দেখেনি।

আজ মঙ্গলবার সকালে তার সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, গার্ডিয়ান পত্রিকার এক প্রতিবেদনে জানানো হয় যুক্তরাজ্যে গত এক বছরে ৫৫ হাজার নারী ধর্ষণের স্বীকার হয়েছে, ইউরোপজুড়েও এ প্রবণতা ঊর্ধ্বমুখী।

করোনাকালে বিশ্বব্যাপী সামাজিক অস্থিরতার পাশাপাশি পারিবারিক সহিংসতা, নারী ও শিশু নির্যাতন বেড়েছে। বাংলাদেশ সরকারও ধর্ষণসহ নারীর প্রতি সহিংসতা বন্ধে অত্যন্ত কঠোর অবস্থান নিয়েছে এবং সর্বোচ্চ শাস্তির বিধান রেখে আইন সংশোধন করেছে।

সামাজিক ঐক্য গড়ে তোলার মাধ্যমে ঘৃণ্য অপরাধীদের আশ্রয়-প্রশ্রয় না দেওয়ার আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপি ইস্যু না পেয়ে আন্দোলন করতে পারছে না। তাই সরকারের পদত্যাগ চাওয়া মামার বাড়ির আবদার। উপনির্বাচনে এজেন্ট না দিয়ে সকল কার্যক্রম থেকে নিজেদের সরিয়ে রেখে নির্বাচনকে বিতর্কিত করার অপপ্রয়াস চালানো বিএনপির পুরোনো অপকৌশল।



 

Show all comments
  • Md Rejaul Karim ২০ অক্টোবর, ২০২০, ৩:১৬ পিএম says : 0
    অন্যকে নিয়ে মন্তব্য করার আগে একবার নিজেকে নিয়ে ভাবুন আপনি কতটা প্রশংসা পাওয়ার যোগ্য।।।
    Total Reply(1) Reply
    • opposit ২০ অক্টোবর, ২০২০, ৪:২৬ পিএম says : 0
      Opposition party is Jatiya Party, How BNP became opposition party,
  • মোহাম্মদ জাকির হোসেন ৩১ অক্টোবর, ২০২০, ১১:৩৪ পিএম says : 0
    আপনি বি এন পিকে
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ জাকির হোসেন ৩১ অক্টোবর, ২০২০, ১১:৩৮ পিএম says : 0
    আপনি কি বি,এন, পিকে উস্কানি দিলেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন