Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ঝালকাঠিতে পাঁচ জেলে আটক

১০টি নৌকা, ১৪ হাজার মিটার কারেন্ট জাল, ২০ কেজি মা ইলিশ জব্দ

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ৪:১৯ পিএম

ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীতে অভিযান চালিয়ে পাঁচ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। এসময় ১৪ হাজার মিটার কারেন্ট জাল, ১০টি নৌকা ও ২০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। আটক জেলেদের মধ্যে তিনজনকে এক বছর করে কারাদ- ও দুইজনকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করে।

জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা জানান, সুগন্ধা নদীর নলছিটি উপজেলার বিভিন্ন পয়েন্টে জেলেরা ইলিশ ধরার সময় অভিযান চালানো হয়। এ সময় ১০টি নৌকা জব্দ করা হয়। পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে ৫ জেলেকে আটক করে পুলিশ। নদী থেকে ১৪ হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি ইলিশ জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন আটক জেলেদের কারাদ- ও জরিমানা করেন।
জব্দ করা জালগুলো ঝালকাঠি ডিসি পার্কে জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়। জব্দ করা ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলে আটক

২৬ অক্টোবর, ২০২০
২৫ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন