Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

ঝালকাঠিতে অবৈধভাবে বালু উত্তোলকালে দুটি ড্রেজার জব্দ, চারজনকে এক বছর করে কারাদণ্ড

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ৪:২১ পিএম

ঝালকাঠির বিষখালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলকালে দুটি ড্রেজার জব্দ করেছে জেলা প্রশাসন। এ সময় চারজন ড্রেজার শ্রমিককে আটক করা হয়। তাদের প্রত্যেককে এক বছর করে কারাদ- প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে সদর উপজেলার চরভারাকান্দা এলাকায় জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আহমেদ হাছান এ অভিযান পরিচালনা করেন।
স্থানীয়রা জানান, নদী ভাঙনে চরভাটারাকান্দা এলাকা বিলীন হয়ে যাচ্ছে। অথচ ভাঙন কবলিত এলাকা থেকে ড্রেজার দিয়ে একটি চক্র অবৈধভাবে বালু উত্তোলন করে। স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সেখানে অভিযান চালানো হয়। দুটি ড্রেজার দিয়ে বালু উত্তোলনকালে চার শ্রমিককে আটক এবং ড্রেজার জব্দ করা হয়। আটককৃতদের প্রত্যেককে এক বছর করে কারাদ- প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। সাজাপ্রাপ্তরা হলেন মো. জালাল (৩৪), রাসেল খান (২২), মো. মমিন (৩৫) ও মো. মহসিন (৩৫)। ড্রেজার দুটি ডিসি পার্কে নদী তীরে জব্দ করে রাখা হয়েছে বলে জানান এনডিসি আহমেদ হাছান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন