Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

বিদেশ যাত্রীদের বেসরকারি ১০ প্রতিষ্ঠানে করোনার পরীক্ষার অনুমতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ৬:০২ পিএম

বিদেশগামী বাংলাদেশিদের করোনার পরীক্ষার জন্য ১০টি বেসরকারি প্রতিষ্ঠানকে আজ অনুমতি দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এর আগের ১৬টি সরকারি প্রতিষ্ঠানের সঙ্গে এ নিয়ে মোট ২৬টি প্রতিষ্ঠানে বিদেশ যাত্রীদের করোনা পরীক্ষার অনুমতি দেয়া হলো।

বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে বিদেশ যাত্রীদের করোনার পরীক্ষার অনুমতির কথা জানিয়ে স্বাস্থ্য সেবা বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, বেসরকারি এই ল্যাবগুলোর আরটি-পিসিআর পরীক্ষায় কোভিড-১৯ মুক্ত থাকার সনদ দেশের সব বিমান, স্থল ও নৌবন্দরে প্রদর্শন করে বিদেশে যাওয়া যাবে।

এই প্রতিষ্ঠানগুলো হলো: আন্তর্জাতিক উদরাময় কেন্দ্র (আইসিডিডিআর,বি), মহাখালী, ঢাকা; ডিএমএফআর মলিকিউলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিকস, সোবহানবাগ, ঢাকা; ল্যাবএইড লি. ধানমন্ডি ঢাকা; ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল, মহাখালী, ঢাকা; আইদেশী, মহাখালী, ঢাকা; পপুলার ডায়াগনস্টিক সেন্টার, ধানমন্ডি, ঢাকা; স্কয়ার হাসপাতাল, পান্থপথ, ঢাকা; এভারকেয়ার হাসপাতাল, বসুন্ধরা, ঢাকা; প্রাভা ডায়াগনস্টিক, বনানী, ঢাকা; ইউনাইটেড হাসপাতাল, গুলশান, ঢাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ নভেম্বর, ২০২০
২৮ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ