Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

পাটকল শ্রমিক-বাম জোটের ১৪ জনের নাম উল্লেখ করে গাড়ি ভাঙচুরের মামলা, গ্রেফতার ১৩

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ৬:১৩ পিএম

খুলনায় গ্রেফতার হওয়া পাটকল শ্রমিক ও বাম জোটের ১৪ নেতাকর্মীর নাম উল্লেখসহ আরো ২০০-২৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করে গাড়ি ভাঙচুর ও পুলিশের কাজে বাঁধা দেওয়ার অভিযোগে মামলা করা হয়েছে। গতকাল সোমবার রাতে খানজাহান আলী থানায় এই মামলা দায়ের করা হয়।

এদিকে আহ মঙ্গলবার দুপুরে গ্রেপ্তার হওয়া পাটকল শ্রমিক ও বাম জোটের নেতাকর্মীদের আদালতে হাজির করে পুলিশ।
আসামিরা হলেন, জনার্দন দত্ত (৪৫), মো. মোজাম্মেল হোসেন খান (৫৫), অলিয়ার রহমান (৪৮), এমএ রশিদ (৫৮), মো. মিজানুর রহমান বাবু, মো. রবিউল ইসলাম (৩৫), শেখ রবিউল ইসলাম রবি (২৬), মো. শমসের আলম (৩৯), মো. আলামিন শেখ (২৬), নওশের আলী (৫০), মো. ফারুক হোসেন(৩৫), মো. জাহাঙ্গীর সরদার (৫০), মো. সহিদুল ইসলাম (৫০), মো. আবুল হোসেন (৫০)। এর মধ্যে মামলার ২নম্বর আসামি মো. মোজাম্মেল হোসেন খান (৫৫) পলাতক দেখানো হয়েছে। বাকী ১৩ জন গ্রেপ্তার।
সোমবার দুপুরে খুলনা-যশোর মহাসড়কে ইস্টার্ন গেট এলাকায় অবরোধ কর্মসূচি থেকে পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের আহবায়ক অ্যাডভোকেট কুদরত-ই খুদাসহ ওই ১৪ জনকে আটক করা হয়। তবে রাত সাড়ে ১১টার দিকে কুদরত-ই খুদাকে থানা থেকে ছেড়ে দেওয়া হয়। এ মামলায় ১৩ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আর একজন পলাতক রয়েছে।
সিপিবি জেলা সদস্য মন্ডলির সদস্য সুতপা বেদজ্ঞ জানান, সিপিবি নেতা এস এ রশীদ, মিজানুর রহমান বাবু, বাসদ নেতা জনার্দন দত্ত নান্টু, শ্রমিক নেতা অলিয়ার রহমানসহ মোট ১৪ জনের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। আদালতে তাদের জামিনের আবেদন জানানো হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ