Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

যশোর সদর উপজেলা নির্বাচন অনুষ্ঠিত

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ৬:২৯ পিএম

দুই একটি ঘটনা ছাড়া যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন সুষ্ঠুভাবে শেষ হয়েছে। শতাধিক কেন্দ্র থেকে ধানের শীষের পোলিং এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করছে বিএনপি। যশোর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার বরাবর এ ব্যাপারে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। অভিযোগ দিয়েছেন ধানের শীষ প্রার্থীর প্রধান এজেন্ট ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন।
এতে তিনি উল্লেখ করেছেন- ১৫০ কেন্দ্রে ধানের শীষ প্রতীকের পোলিং এজেন্টদের প্রবেশ করতে দেয়া হয়নি। ‌অভিযোগে আরও বলা হয়েছে পৌরসভার মধ্যে সেবাসংঘ স্কুল, সম্মেলনী স্কুল ও চুরিপটি কেন্দ্রে থেমে থেমে বোমার বিস্ফোরণ ঘটানো হয়।
মঙ্গলবার (২০ অক্টেবর) সকাল ৯টা থেকে এই উপজেলার উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। নির্বাচনকে কেন্দ্র করে যশোর সদর উপজেলার সিরাজসিংহ গ্রামে ধানের শীষের কর্মী সমাথর্ক ও নৌকা প্রতীকের সমথর্কের মধ্য সংঘর্যে ধানের শীর্ষের ৩জন আহত হন। এদেরকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
যশোরের পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন গণমাধ্যমকে বলেন, নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকায় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হয়েছে।
জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান জানিয়েছেন, কোথাও অপ্রীতিকর ঘটনার তথ্য পাওয়া যায়নি।
সদর উপজেলার ১৭৫টি কেন্দ্রে পাঁচ লাখ ৬০ হাজার ৫২৪ জন ভোটার রয়েছে। ভোট গ্রহণের দায়িত্বে ১৭৫ জন প্রিজাইটিং অফিসার ও এক হাজার ১৩ জন পোলিং অফিসার ছিলেন।
উল্লেখ্য, যশোর সদর উপজেলার তৎকালীন চেয়ারম্যান শাহীন চাকলাদার পদত্যাগ করে কেশবপুর সংসদীয় উপ-নির্বাচনে অংশ নিয়ে এমপি নির্বাচিত হয়েছেন। যার কারণে চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ