Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

নেপাল ম্যাচের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ৯:২৭ পিএম

নেপাল জাতীয় দলের বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচের জন্য ৩৬ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। মঙ্গলবার ঘোষিত এই দলে আছেন আগস্টে বন্ধ হয়ে যাওয়া ক্যাম্পের সব খেলোয়াড়ই। প্রাণঘাতি করোনাভাইরাসের প্রভাবে গত আগস্টে বন্ধ হয়েছিল জাতীয় দলের ক্যাম্প। সেই ক্যাম্পে জায়গা হয়েছিল চার নতুন মুখের। নেপাল ম্যাচেও তারা আছেন। এরা হলেন- বসুন্ধরা কিংসের ফিনল্যান্ড প্রবাসী ডিফেন্ডার কাজী তারিক রায়হান, বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল পুলিশ এফসির হয়ে খেলা মিডফিল্ডার নাজমুল হোসেন ও ফরোয়ার্ড এমএস বাবলু এবং উত্তর বারিধারার ফরোয়ার্ড সুমন রেজা।

এদিকে আগামী ১৩ ও ১৭ নভেম্বর বাংলাদেশ ও নেপালের মধ্যকার ফিফা প্রীতি ম্যাচ দু’টির দিনক্ষণ নির্ধারণ হলেও এ বিষয়ে এতদিন নেপাল শুধু মৌখিক আশ্বাসই দিয়েছিল। তবে মঙ্গলবার তারা লিখিত সম্মতি জানিয়েছে বাফুফে’কে। এদিন অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন (আনফা) আনুষ্ঠানিক চিঠি দিয়ে ঢাকায় খেলার বিষয়টি নিশ্চিত করেছে। খেলা হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। ম্যাচ দু’টিকে ঘিরে বাফুফে নিজেদের কর্মকা- শুরু করেছে ইতোমধ্যে। যার অংশ হিসেবে আগামী শুক্রবার জাতীয় দলের প্রস্তুতি শুরু হতে যাচ্ছে। আপাতত ৩৬ জন খেলোয়াড়কে দলের সহকারী কোচ মাসুদ পারভেজ কায়সারের কাছে রিপোর্ট করতে বলা হয়েছে।

এ প্রসঙ্গে বাফুফের বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন থেকে চিঠি দিয়ে নিশ্চিত করা হয়েছে যে, আমরা যে দিনক্ষণ নির্ধারণ করেছি, সেই সময়েই তারা খেলবে। ফিফা’র নির্ধারিত সময়ে অর্থাৎ আগামী ১৩ ও ১৭ নভেম্বর ম্যাচ দু’টি মাঠে গড়াবে। আমরা এ নিয়ে কাজ করে যাচ্ছি।’

বাংলাদেশের প্রাথমিক দল : আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, শহীদুল আলম সোহেল, পাপ্পু হোসেন, তপু বর্মণ, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, রায়হান হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, কাজী তারিক রায়হান, মনজুরুর রহমান মানিক, আতিকুর রহমান ফাহাদ, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, আরিফুর রহমান, রিয়াদুল হাসান, জামাল ভূইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন, নাজমুল ইসলাম রাসেল, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, সাদউদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, ফয়সাল আহমেদ ফাহিম, মোহাম্মদ আবদুল্লাহ, এম এস বাবলু ও সুমন রেজা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন