Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাটকল শ্রমিক-বাম জোটের ১৪ জনের নামে মামলা : গ্রেফতার ১৩

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

খুলনায় গ্রেফতার হওয়া পাটকল শ্রমিক ও বাম জোটের ১৪ নেতা-কর্মীর নাম উল্লেখসহ আরো ২০০-২৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করে গাড়ি ভাঙচুর ও পুলিশের কাজে বাঁধা দেয়ার অভিযোগে মামলা করা হয়েছে। গত সোমবার রাতে খানজাহান আলী থানায় এই মামলা দায়ের করা হয়। এদিকে গতকাল দুপুরে গ্রেফতার হওয়া পাটকল শ্রমিক ও বাম জোটের নেতা-কর্মীদের আদালতে হাজির করে পুলিশ।
আসামিরা হলেনÑ জনার্দন দত্ত, মো. মোজাম্মেল হোসেন খান, অলিয়ার রহমান, এমএ রশিদ, মো. মিজানুর রহমান বাবু, মো. রবিউল ইসলাম, শেখ রবিউল ইসলাম রবি, মো. শমসের আলম, মো. আলামিন শেখ, নওশের আলী, মো. ফারুক হোসেন, মো. জাহাঙ্গীর সরদার, মো. সহিদুল ইসলাম ও মো. আবুল হোসেন। এর মধ্যে মামলার ২ নম্বর আসামি মো. মোজাম্মেল হোসেন খানকে পলাতক দেখানো হয়েছে। বাকি ১৩ জন গ্রেফতার।
গত সোমবার দুপুরে খুলনা-যশোর মহাসড়কে ইস্টার্ন গেট এলাকায় অবরোধ কর্মসূচি থেকে পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের আহŸায়ক অ্যাডভোকেট কুদরত-ই খুদাসহ ওই ১৪ জনকে আটক করা হয়। তবে রাত সাড়ে ১১টার দিকে কুদরত-ই খুদাকে থানা থেকে ছেড়ে দেয়া হয়। এ মামলায় ১৩ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। আর একজন পলাতক রয়েছে।
সিপিবি জেলা সদস্যমÐলির সদস্য সুতপা বেদজ্ঞ জানান, সিপিবি নেতা এস এ রশীদ, মিজানুর রহমান বাবু, বাসদ নেতা জনার্দন দত্ত নান্টু, শ্রমিক নেতা অলিয়ার রহমানসহ মোট ১৪ জনের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। আদালতে তাদের জামিনের আবেদন জানানো হচ্ছে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটকল

২৫ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ