Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

পুলিশি হামলার প্রতিবাদ বগুড়ায় বাসদের বিক্ষোভ

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

খুলনায় ইস্টার্ন জুট মিলের সামনে শান্তিপূর্ণ শ্রমিক আন্দোলনে পুলিশী হামলার প্রতিবাদ ও বাসদ নেতা জনার্দন দত্ত নান্টুসহ গ্রেফতারকৃতদের মুক্তির দাবিতে বগুড়ায় বাসদের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। গতকাল মঙ্গলবার দুপুরে বগুড়া শহরে সাতমাথায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ বগুড়া জেলা শাখা আহবায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু। সমাবেশে বক্তব্য রাখেন বাসদের সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল, বাসদ জেলা সদস্য মাসুদ পারভেজ, শহিদুল ইসলাম, দিলরুবা নূরী, রাধা রানী বর্মন প্রমুখ ।
সমাবেশে অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু এই ন্যক্কারজনক পুলিশী হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করে আহতদের জন্য ক্ষতিপূরণ এবং গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তি দাবি করেন। খুলনায় পাটকল শ্রমিকদের অবরোধে বর্বর হামলায় ক্ষোভ প্রকাশ করে বলেন, পুলিশ অবরোধে হামলা চালিয়েই ক্ষান্ত হননি, ইর্স্টান মিলের কলোনিতে প্রবেশ করে নারী-পুরুষ-শিশু নির্বিশেষে ঘর থেকে বের করে নির্যাতন চালায়। কলোনির ভিতরে টিয়ার শেল নিক্ষেপ করায় দম বন্ধ করা পরিবেশ তৈরী হয়। অবরোধে হামলা, লাঠিচার্জ, বুলেট ও টিয়ার শেল নিক্ষেপের ঘটনায় শতাধিক শ্রমিক ও নেতৃবৃন্দ আহত হয়। গ্রেফতার করা হয় নাগরিক পরিষদের শীর্ষ নেতৃবৃন্দসহ ২০ জনের অধিক নেতাকর্মীকে।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, শান্তিপূর্ণ অবরোধে বর্বর হামলা সরকারের ফ্যাসিবাদী চরিত্রকেই উন্মোচন করেছে। তিনি অবিলম্বে গ্রেফতারকৃত পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট কুদরত-ই-খুদা, যুগ্ম আহ্বায়ক জনার্দন দত্ত নান্টু, সদস্য সচিব এস এ রশীদ, সদস্য মিজানুর রহমান বাবু, ওলিয়ার রহমান, আল আমিন শেখসহ গ্রেফতারকৃত সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি, হামলাকারী পুলিশের বিচার, আহতদের সুচিকিৎসার দাবি জানান। একই সাথে সরকারের দমন-পীড়ন-নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ

২৮ নভেম্বর, ২০২০
২৩ নভেম্বর, ২০২০
১৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন