Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে বালু উত্তোলন দুটি ড্রেজার জব্দ

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

 ঝালকাঠির বিষখালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকালে দুটি ড্রেজার জব্দ করেছে জেলা প্রশাসন। এ সময় চার ড্রেজার শ্রমিককে আটক করা হয়। তাদের প্রত্যেককে এক বছর করে কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল দুপুরে সদর উপজেলার চরভাটারাকান্দা এলাকায় জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আহমেদ হাছান এ অভিযান পরিচালনা করেন।
স্থানীয়রা জানান, নদী ভাঙনে চরভাটারাকান্দা এলাকা বিলীন হয়ে যাচ্ছে। অথচ ভাঙন কবলিত এলাকা থেকে ড্রেজার দিয়ে একটি চক্র অবৈধভাবে বালু উত্তোলন করে। স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সেখানে অভিযান চালানো হয়। দু’টি ড্রেজার দিয়ে বালু উত্তোলনকালে চার শ্রমিককে আটক এবং ড্রেজার জব্দ করা হয়। আটককৃতদের প্রত্যেককে এক বছর করে কারাদÐ প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।
সাজাপ্রাপ্তরা হলেন মো. জালাল, রাসেল খান, মো. মমিন ও মো. মহসিন। ড্রেজার দু’টি ডিসি পার্কে নদী তীরে জব্দ করে রাখা হয়েছে বলে জানান এনডিসি আহমেদ হাছান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝালকাঠি

১৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ