Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

পানি ও বিদ্যুৎ অপচয় রোধে নগরবাসীকে সচেতন হতে মেয়রের আহ্ববান

প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, একটি দেশের অতি মূল্যবান সম্পদ পানি ও বিদ্যুৎ। এর অপচয় রোধে সচেতন হওয়ার জন্য তিনি নগরবাসীর প্রতি আহŸান জানিয়েছেন। সেই সাথে এগুলো ব্যবহারে সকলকে মিতব্যয়ী হওয়ার পরামর্শ দেন।
গতকাল (রোববার) সকালে ডিএসসিসির ৩৮নং ওয়ার্ড বনগ্রাম জামে মসজিদ সংলগ্ন পানির ট্যাংকির কাছে নবনির্মিত অতি ক্ষমতাসম্পন্ন একটি গভীর নলকূপের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সাঈদ খোকন বলেন, ভ‚গর্ভস্থ পানি তোলা অত্যন্ত বিপজ্জনক। এ কারণে ভ‚মি অভ্যন্তরে গভীর শূন্যতা সৃষ্টি হয় এবং এতে মারাত্মক ঝুঁকির সৃষ্টি করে। এ জন্য আমাদের প্রতি ফোঁটা পানির সর্বোত্তম ব্যবহার করতে হবে।
মেয়র বলেন, প্রয়োজনে বৃষ্টির পানি সংরক্ষণ করে পরিশোধন করে পুনঃ পুনঃ ব্যবহার করতে হবে। দৈনন্দিন ব্যবহারের সময় একনাগাড়ে কল খুলে রেখে কাপড় ধোয়া, সেভ করা, থালাবাসন ধোয়ার মধ্য দিয়ে ব্যাপকভাবে পানির অপচয়রোধে সকলকে সচেতন হতে হবে।
ওয়ার্ড কাউন্সিলর আবু আহম্মেদ মন্নাফীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ, আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ, ঢাকা ওয়াসা ও কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
মেয়র আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে এবং যাবে। পৃথিবীর কোন শক্তিই দেশের উন্নয়নের এ অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারবে না। তিনি দেশের কল্যাণে গণমানুষের কল্যাণে প্রধানমন্ত্রী কর্তৃক গৃহীত কর্মসূচি বাস্তবায়নে সকলকে আন্তরিক হওয়ার আহŸান জানান।
মেয়র পানির পাম্পের নামফলক উন্মোচন করেন এবং সুইচ টিপে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ