Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

মতলব দক্ষিন উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বিপুল ভোটে নৌকা প্রার্থীর বিজয়

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ৪:৪৮ এএম

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদের উপ-নির্বাচন। ২০ অক্টোবর,মঙ্গলবার সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট শুরু এবং শেষ পর্যন্ত কোন ভোটকেন্দ্রেই অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
উপজেলায় ৫৭ কেন্দ্রে ৪০০ টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ১ লাখ ৭৩ হাজার ১৮১জন ভোটারের মধ্যে ১ লাখ ৮ হাজার ১২৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এ নির্বাচনে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান পদ প্রার্থী বিএইচএম কবির আহমেদ, প্রতীক নৌকা। তিনি ( নৌকা) ১ লাখ ৪ হাজার ৪২৭ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী আবৃদুস শুককুর পাটওয়ারী ধানের শীষে ২ হাজার ৮১০ভোট পেয়েছে।
সব কেন্দ্রে আওয়ামী লীগের নৌকার এজেন্ট থাকলেও ধানের শীষের কোন এজেন্ট ছিল না। এদিকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার জন্য প্রত্যেকটি কেন্দ্রে বিপুল সংখ্যক আনসার,পুলিশ মোতায়েন করা হয়েছিল।
এছাড়া র‌্যাব,বিজিবি ও স্ট্রাইকিং ফোর্স টহলে ছিল।একজন নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট পুরো নির্বাচনী এলাকা মনিটরিং করেন।
উপজেলা রিটার্নিং কর্মকর্তা মোজাম্মেল হক বলেন,নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ থাকায় ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে গিয়ে তাদের নিজ নিজ ভোট প্রয়োগ করেছেন। ৫৭ টি ভোট কেন্দ্রের মধ্যে সবগুলোতেই শান্তিপূর্ণ পরিবেশে ভেট গ্রহণ হয়েছে। কোন কেন্দ্রই অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এছাড়া কোন প্রার্থী ও প্রার্থীর পক্ষ থেকে অভিযোগ আসেনি।
নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সর্বাত্বক সহযোগিতা করায় প্রশাসনিক কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান রিটার্নিং অফিসার মোজাম্মেল।
মতলব দক্ষিণ উপজেলা পরিষদের উপনির্বাচনের দুই দিন আগেই প্রেস রিলিজের মাধ্যমে নির্বাচন বয়কট করলেন বিএনপি মনোনীত প্রার্থী ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এমএ শুক্কুর পাটোয়ারী। রবিবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন মতলব দক্ষিণ উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক গোলাম সারওয়ার সেলিম।



 

Show all comments
  • salman ২১ অক্টোবর, ২০২০, ৫:১৭ এএম says : 0
    Ai sob patano ELECTION a BNP'R Ongsho grohon kora e OPORADH. Ara jai keno?? Bairay sob FIT, FAT r VETORAY SODOR GHAT.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন


আরও
আরও পড়ুন