Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

আফগানিস্তানে পদপিষ্ট হয়ে নিহত ১৫, আহত ১১ নারী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ২:৫২ পিএম

আফগানিস্তানের পূর্বাঞ্চলে পাকিস্তানি কনস্যুলেটের কাছেই ভিসা পাওয়ার জন্য গতকাল মঙ্গলবার (২০ অক্টোবর) হাজার হাজার আফগান নাগরিকের জড়ো হওয়া একটি উন্মুক্ত মাঠে দুর্ঘটনায় পদপিষ্ট হয়ে কমপক্ষে ১৫ জন আফগান নিহত ও এক ডজনেরও বেশি আহত হয়েছে বলে কর্মকর্তারা বুধবার জানিয়েছেন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এতে বলা হয়, পাকিস্তান ভ্রমণের ভিসা দেয়ার জন্য গতকাল মঙ্গলবার ওই কনস্যুলেট থেকে টোকেন দেয়া হচ্ছিল আফগানিস্তানের নাগরিকদের। এই টোকেন সংগ্রহ করতে জমায়েত হয়েছিলেন কমপক্ষে তিন হাজার আফগান নাগরিক। পূর্বাঞ্চলীয় জালালাবাদ শহরে এ ঘটনা ঘটে।

এখানকার প্রাদেশিক পরিষদের সদস্য সোহরাব কাদেরি বলেছেন, ঘটনাস্থলে পদপিষ্ট হয়ে মারা গেছেন কমপক্ষে ১৫ জন। আহত হয়েছেন ১১ জন নারী। এর মধ্যে মারাত্মক আহত হয়েছেন বেশ কয়েকজন প্রবীণ নাগরিক। এ বিষয়ে পাকিস্তান দূতাবাস তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি। সূত্র : রয়টার্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন