Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

আজকের শিশুই ভবিষ্যতের পিতা: অমিতাভ বচ্চন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ৩:৩৫ পিএম

ঘুমিয়ে আছে শিশুর পিতা সব শিশুরই অন্তরে- কবি গোলাম মোস্তফার এ কবিতা কম-বেশি সব বাঙালিই পড়েছেন। তবে মুম্বাইতে থাকা অমিতাভ বচ্চনের তা অবশ্যই জানার কথা নয়। তারপরও এক শিশুর সঙ্গীতের তালিমের ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে মনে করিয়ে দিলেন সেই কবিতার কথা।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, হারমোনিয়ামের সুরে সুরে বাবার সাথে কণ্ঠ মেলানোর চেষ্টা করছেন তিন বছরের শিশুটি। গানের মাঝেই বাবাকে বকুনি দিচ্ছে সেই শিশু শিল্পী। ধীরে ধীরে গান গাওয়ার হুকুম দেয় শিশুটি। তাড়াতাড়ি সুর তুললে কি তাতে কণ্ঠ মেলানো যায়?

বাবাও মেনে নিলেন ছেলের সেই হুকুম। গানের গতি একটু কমিয়ে দিলেন। এতে কিন্তু শিশু শিল্পীর গানে কমতি ছিল না। দ্বিগুণ উৎসাহে কণ্ঠ ছেড়ে গান গাইতে থাকলেন ছোট্ট তারকা শিশু।

গান গাওয়া ব্যক্তি তানহাজি যাদবের সাথে গান গাইছেন তার তিন বছরের শিশু। আর সেই ভিডিও ভাইরাল হলে চোখে পড়ে অমিতাভ বচ্চনের। আদুরের ভিডিওটি শেয়ার করে তাতে বলিউডের বিগ-বি লিখেন, আজকের শিশুই ভবিষ্যতের পিতা। ক্যাপশনটির মাধ্যমে এ শাহেনশাহ সবাইকে মনি করিয়ে দিলেন সেই গোলাম মোস্তফার বিখ্যাত কবিতার লাইনটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৯ নভেম্বর, ২০২০
১৩ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ