Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

মোদী এলেই গায়ে আগুন দিয়ে পুড়ে মরব, হুমকি রেশন না পাওয়া মহিলার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ৪:৪৫ পিএম

নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী এলেই গায়ে আগুন ধরিয়ে সবার সামনে পুড়ে মরার হুমকি দিলেন এক মহিলা। মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের দাবি করা সুশাসন কে চ্যালেঞ্জ জানিয়ে চিঠি দিয়েছেন তিনি।

এর জেরে প্রবল বিব্রত বিহারে জেডিইউ-বিজেপি জোট সরকার। চিঠিতে ওই মহিলার হুঁশিয়ারি ঘিরে পাটনার প্রশাসনিক মহলে তীব্রতা চাঞ্চল্য ছড়িয়েছে।

ভাগলপুর জেলার কোলা খুর্দ গ্রামের বাসিন্দা আরতি দেবীর অভিযোগ, স্বামীর মৃত্যুর পর প্রশাসনের দরজায় ঘুরে ঘুরে কোনও সুরাহা হয়নি। ন্যূনতম রেশন বন্ধ। এর প্রতিবাদে আগামী ২৩ অক্টোবর মোদী বিহার এলেই আমি সবার সামনে গায়ে আগুন দেব।

আরতি দেবীর চিঠিতে লেখা আছে, ২০১২ সালে তাঁর স্বামী সুশীল কুমার মণ্ডলের মৃত্যু হয় ইন্দোনেশিয়ায়। কাজের জন্য সেখানে ছিলেন সুশীল। স্বামীর মৃত্যুর পর ক্ষতিপূরণ বাবদ টাকা সরকার দেয়নি। রেশন মিলছে না। দুই সন্তানকে নিয়ে কোনরকমে দিন চলছে।

আরতি দেবীর আরও মারাত্মক অভিযোগ, ক্ষতিপূরণের টাকা আদায় করতে গিয়ে আইনি জটিলতায় আরও ক্ষতি হয়েছে। এর মধ্যেও বারবার যৌন নিপীড়নের শিকার হতে হয়েছে। কোনওরকমে দিন চলছে বলে লিখেছেন তিনি।

এদিকে বিহারে নির্বাচনী প্রচারের প্রথম দিনেই ভাগলপুরে জনসভা করবেন প্রধানমন্ত্রী মোদী। একই মঞ্চে থাকবেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। এনডিএ জোটের জনসভা ঘিরে ভাগলপুর সরগরম। স্থানীয় বাসিন্দা আরতি দেবীর হুমকি, জনসভা শুরু হলেই আমি ভাগলপুর ঘণ্টাঘরের সামনে গায়ে আগুন ধরিয়ে আত্মঘাতী হব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৯ নভেম্বর, ২০২০
২৮ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন