Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

মাদারীপুরে পুলিশের হস্তক্ষেপে সম্পত্তি ফিরে পেল লিয়াকত

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ৫:১৩ পিএম

মাদারীপুরে পুলিশের হস্তক্ষেপে অবশেষে নিজ সম্পত্তি ফিরে পেল লিয়াকত আলী ভূঁইয়া নামের এক ক্ষুদ্র ব্যবসায়ী। আব্দুল হাই বেপারীকে সাথে নিয়ে তার ভাইদের দাখিলকৃত মামলায় ক্ষতিগ্রস্থ হওয়া থেকে রেহাই পেল লিয়াকত এবং তার ভাই গংদের সাথে চলা দীর্ঘদিনের দ্বন্দের অবসান ঘটলো। জানা গেছে, সদর উপজেলার পাকদি এলাকার আজাহার আলী ভূইয়ার ছেলে লিয়াকত আলী ভূইয়ার সাথে পৈত্রিক সম্পত্তি নিয়ে ভাই গংদের সাথে দীর্ঘদিন ধরে দ্বন্দ চলে আসছিল। বিষয়টি স্থানীয়ভাবে একাধিকবার সালিশ বৈঠক হয়েছে।

অনেক দেন-দরবার করে লিয়াকত আলী ভূইয়া তিক্ত হয়ে নিজ সম্পত্তি ফিরে পাওয়ার জন্য পুলিশের তদন্তসহ সম্প্রতি পুলিশ হেডকোয়ার্টারে (এ.আই.জি ক্রাইম ইষ্ট) আইনী সহায়তা চেয়ে একটি মানবিক আবেদন করেন। এ প্রেক্ষিতে মাদারীপুরের পুলিশ সুপার বিষয়টির সুষ্ঠু সমাধানের জন্য অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোহাম্মদ বদরুল আলম মোল্লার নিকট দায়িত্ব দেন। এরপর তিনি উভয় পক্ষকে নোটিশের মাধ্যমে আসতে বললে আলোচনার মাধ্যমে এবং লিয়াকতের বিক্রিত ও ক্রয়কৃত জমির হিসাব এবং কাগজপত্র পর্যালোচনা করিয়া লিয়াকতের ১৭.৬১ শতাংশ জমি অবশিষ্ট দেখতে পান ।পরে আপোষমীমাংসা মতে লিয়াকতের জমি পরিমাপ করে ফেরত দিয়ে দেওয়া হয়। এ ঘটনায় লিয়াকত আলী ভূইয়া পুলিশ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমি

২০ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ