Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

আইফোন ৭ এ থাকছে না হেডফোন জ্যাক

প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বছরের পুরো সময়ে ‘পণ্যটি’ নিয়ে কমবেশি গুঞ্জন হলেও এ সময়টাতে একুট বেশিই হয়। কারণ যে ‘পণ্যটি’ নিয়ে বছরব্যাপী গুঞ্জন চলে তা আসছে মাসে উন্মুক্ত করতে যাচ্ছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। তাই আইফোনের পরবর্তী ভার্সন আইফোন ৭ নিয়ে প্রযুক্তি বাজারে চলতে মাতামাতি। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইটগুলো প্রায় প্রতিদিনই ছাপছে নতুন নতুন সংবাদ।
সংবাদে এবার উঠে এসেছে যে, অ্যাপল তার পরবর্তী ভার্সন আইফোন ৭-এ হেডফোন জ্যাক রাখছে না। আরেকটি স্পিকার সে জায়গাটি দখল করে নিচ্ছে। বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে এ খবর জানানো হয়েছে। নতুন পণ্যে শুধু যে বাদের তালিকা রয়েছে তা কিন্তু নয়, যোগ হচ্ছে ক্যামেরা। অর্থাৎ আইফোন ৭-এ থাকছে ডুয়েল ক্যামেরা। যার মাধ্যমে ছবি হবে আরো প্রাণবন্ত ও বিস্তারিত। এছাড়া এর হোম বাটনে নতুনভাবে যুক্ত করা হবে ‘ফোর্স টাচ টেকনোলজি’।
এদিকে স¤প্রতি প্রযুক্তি বিষয়ক বিভিন্ন ওয়েসবসাইট জানায়, রং বদলে আসছে আইফোন ৭। স্পেস গ্রে’র পরিবর্তে নতুন ‘ডার্ক বøু’ রংয়ে আসবে আইফোন ৭। এ সংক্রান্ত একটি ছবিও প্রকাশ করা হয়েছে। পরবর্তী ভার্সনে আরো বেশ কিছু নতুন ফিচার যুক্ত হলেও অপরিবর্তিত থাকছে পর্দার আকার।
সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে অ্যাপল আইফোন ৭ উন্মুক্ত করতে পারে বলে ধারণা করা হচ্ছে। আপাতত প্রযুক্তিপ্রেমীদের গুঞ্জন নির্ভরই থাকতে হচ্ছে! সূত্র : ওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইফোন ৭ এ থাকছে না হেডফোন জ্যাক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ