Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

টেকনোলজিস্টদের দাবি বাস্তবায়নের আশ্বাস স্বাস্থ্য মহাপরিচালকের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ৮:১৭ পিএম

বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশনের ৬ দফা দাবি দ্রুত বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. এবিএম খুরশীদ আলম। বুধবার (২১ অক্টোবর) অধিদফতরের মহাপরিচালকের কার্যলায়ে এসোসিয়েশনের নেতৃবৃন্দের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ আশ্বাস দেন তিনি।

এর আগে গত ১২ জুলাই স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশনের ছয় দফা দাবি বাস্তবায়নে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়। সমঝোতা স্মারক বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনায় এই সভা অনুষ্ঠিত হয়।

মহাপরিচালকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. নাসিমা সুলতানা, অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, পরিচালক (প্রশাসন) ডা. শেখ মো. হাসান ইমাম। এছাড়া এসোসিয়েশনের সভাপতি আলমাছ আলী খান, মোশাররফ হোসেন খান, মহব্বত হোসেন খান, আওলাদ হোসেন খান, মো. শফিকুল ইসলাম ও মহাসচিব সিরাজুল ইসলাম।

মেডিকেল টেকনোলজিস্টদের দাবি গুলো হলো বয়সোত্তীর্ণ টেকনোলজিস্টদের বয়স প্রমার্জনা সাপেক্ষে ২০ হাজার বেকার টেকনোলজিস্টকে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে এডহক ভিত্তিতে অবিলম্বে নিয়োগ প্রদান ও নতুন পদ সৃষ্টি, কোভিড আক্রান্ত রোগীদের সেবায় প্রায় ২ হাজার টেকনোলজিস্টকে জরুরী ভিত্তিতে আপদকালীন নিয়োগের ব্যবস্থা গ্রহণ, চাকুরির শুরুতে মেডিকেল টেকনোলজিষ্টদের দশম গ্রেডে উন্নীতকরণ, ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড চালুকরণ, স্বেচ্ছাসেবক/অস্থায়ী/মাস্টাররোলের মাধ্যমে টেকনোলজিস্ট নিয়োগ বন্ধকরণ, সুপ্রিমকোর্টের আদেশ এবং প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ অনুযায়ী ওয়ান আমব্রেলা কনসেপ্ট বাস্তবায়ন এবং কারিগরি শিক্ষাবোর্ড সংশ্লিষ্টদের মামলার চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাশকৃতদের স্বাস্থ্য বিভাগে নিয়োগ না দেয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন