Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

আল্লামা শফী (রহ.)কে নিয়ে শিগগিরই স্মারক আসছে

সংবাদ সম্মেলনে আঞ্জুমানে দাওয়াতে ইসলাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ৮:৪৮ পিএম

শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (রহ.) এর পরিবার ও তার হাতেগড়া সংগঠন আঞ্জুমানে দাওয়াতে ইসলাহ যৌথ উদ্যোগে তার বর্ণাঢ্য জীবন নিয়ে শিগগিরই সমৃদ্ধ স্মারক প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে। এমতাবস্থায় আল্লামা শফীকে নিয়ে আপাতত কেউ যেন স্মারক প্রকাশ না করে। বস্তুনিষ্ঠ গবেষণা ছাড়া স্মারক প্রকাশ করলে তার অবিতর্কিত জীবন বিতর্কিত হওয়ার আশঙ্কা রয়েছে।
আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবে আব্দুস আল্লামা শফী (রহ.)-এর প্রতিষ্ঠিত আঞ্জুমানে দাওয়াতে ইসলাহ বাংলাদেশ এবং তার পরিবারের যৌথ উদ্যোগে স্মারকগ্রন্থ প্রকাশনা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্ত জানানো হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, আল্লামা শফী (রহ.) কর্মজীবনের প্রায় আশি বছর দ্বীনের বহুমুখী খেদমত আঞ্জাম দিয়েছেন। মুসলিম উম্মাহর জন্য রয়েছে তার বিরাট অবদান। তার বর্ণাঢ্য জীবনের নানা দিক সংরক্ষণ করা সবার কর্তব্য। তাই কর্মময় জীবন নিয়ে পূর্ব থেকেই চলছে চুলচেড়া গবেষণা। এমনকি অনেকে তার জীবন নিয়ে পিএইচডিও করছেন। আল্লামা আহমদ শফী (রহ.)-এর জীবনের সব দিক নিয়ে অত্যন্ত বস্তুুনিষ্ঠ গবেষণা করা অপরিহার্য।
দেশ-বিদেশে ছড়িয়ে থাকা আল্লামা শাহ আহমদ শফী (রহ.) এর খলিফা, মুরিদ, ছাত্র-শিষ্য এবং শুভাকাঙ্খীদের লেখা ও তথ্য দিয়ে স্মারক কমিটিকে সহযোগিতা করারও আহ্বান জানানো হয় সংবাদ সম্মেলনে। সংবাদ সম্মেলনে আল্লামা শফীর দুই ছেলে মাওলানা মোহাম্মদ ইউসুফ ও আঞ্জুমানের আমির মাওলানা আনাস মাদানীসহ পরিবারের অন্যান্য সদস্য এবং খলিফাদের মধ্যে শায়খুল হাদিস মাওলানা রুহুল আমিন খান উজানভী, মাওলানা আবু সায়েম মোহাম্মদ খালেদ, মুফতি আব্দুস সাত্তার, মুফতি নাসির উদ্দীন কাসেমী, মুফতি সালমান, মুফতি নূরে আলম, স্মারকগ্রন্থ সম্পাদনা পরিষদের সমন্বয়ক এহসান সিরাজ, মাওলানা আসআদ, মাওলানা আবু আইয়ুব আনসারী ও মুফতি মাসউদ উপস্থিত ছিলেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন