Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

প্রকৌশলীসহ ১১ জনের বিরুদ্ধে দুদকের মামলা

সেচ প্রকল্পের ৩৪ কোটি টাকা আত্মসাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

মনু নদী সেচ প্রকল্পের ৩৪ কোটি টাকা আত্নসাতের অভিযোগে প্রকৌশলীসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার সংস্থার উপ-পরিচালক মো.সহিদুর রহমান বাদি হয়ে এ মামলা করেন। 

আসামিরা হলেন- ‘সিগমা ইঞ্জিনিয়ার্স লি:র প্রকৌশলী সৈয়দ মোহাম্মদ কামাল, একই প্রতিষ্ঠানের চেয়ারম্যান প্রকৌশলী সৈয়দ আরশেদ রেজা, জেনারেল ম্যানেজার মো.আব্দুস সালাম, পানি উন্নয়ন বোর্ড (পাউবো) মৌলভীবাজার সার্কেলের তত্ত¡াবধায়ক প্রকৌশলী এসএম শহিদুল ইসলাম, প্রকৌশলী এম. গোলাম সারোয়ার, পাবনা সার্কেলের প্রকৌশলী মো.আনিসুর রহমান,পাউবোর সাবেক নির্বাহী প্রকৌশলী মো.আবু তালেব, মোহাম্মদ আব্বাছ আলী, মো.আব্দুল বাছিত এবং মো.রূহুল আমিন, প্রকৌশলী চৌধুরী নাজমুল আলম।
এজাহারে উল্লেখ করা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে অপরাধমূলক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহারপূর্বক অবৈধভাবে নিজেরা লাভবান হয়ে ‘মনু নদীর সেচ প্রকল্পের আওতাধীন কাশিমপুর পাম্প হাউস পুনর্বাসন’ প্রকল্পের জন্য প্রকৃত মূল্যের চেয়ে বেশি মূল্যে পাম্প কেনেন।
এতে সরকারের ৩৪ কোটি ৪২ লাখ ১৭ হাজার ১৯৬ টাকা আত্নসাত ও ক্ষতিসাধিত হয়। যা ফৌজদারি দন্ডবিধির ৪০৯/১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সালের ২ নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদকের-মামলা
আরও পড়ুন