Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

‘ড. কামালকেও প্রয়োজনে বহিষ্কার করা হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ডের জন্য প্রয়োজনে ড. কামাল হোসেনকেও গণফোরাম থেকে বহিষ্কার করা হতে পারে বলে জানিয়েছেন সংগঠনটির নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। তিনি বলেন, গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) করা হবে। শোকজের জবাব সন্তোষজনক না হলে চূড়ান্তভাবে প্রয়োজনে তাকেও গণফোরাম থেকে বহিষ্কার করা হতে পারে। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

সংবাদ সম্মেলনে সুব্রত চৌধুরী বলেন, আগামী সম্মেলনে যদি ড. কামাল হোসেন আসেন তবে তাকে সঙ্গে নিয়ে আমরা গণফোরামকে সামনের দিকে অগ্রসর করবো। তবে উনি (ড. কামাল) যদি ড. রেজা কিবরিয়া এবং ওনার আশীর্বাদপুষ্ট যে দুষ্টচক্রটি গণতন্ত্রহীন ও স্বেচ্ছাচারিতাম‚লক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে তাদের পক্ষ নেন, তাহলে সম্মেলনের আগেও আমরা সিদ্ধান্ত নিতে পারি।
সংবাদ সম্মেলনে বলা হয়, গঠনতন্ত্রবিরোধী যত কর্মকান্ড হচ্ছে, তা ওনার (ড. কামাল হোসেন) সম্মতিক্রমেই হচ্ছে। তিনি সভাপতি হোন বা সদস্যই হোন, গঠনতন্ত্রবিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকলে তার বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে তা গঠনতন্ত্রেই উল্লেখ রয়েছে। কেন্দ্রীয় কমিটির দুই-তৃতীয়াংশ সদস্যের সম্মতিক্রমে বহিষ্কার করা যায়। আমরা ২৬ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করবো না, প্রয়োজন হলে এর আগেও যারা গঠনতন্ত্রবিরোধী কাজে লিপ্ত তাদের শোকজ করা হবে।
সংবাদ সম্মেলনে এসময় আরো উপস্থিত ছিলেন গণফোরামের ষষ্ঠ জাতীয় সম্মেলন প্রস্তুতি পরিষদের আহবয়ক মোস্তফা মহসিন মন্টু, নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ প্রমুখ।



 

Show all comments
  • morshed toha. ২১ অক্টোবর, ২০২০, ৯:২৩ পিএম says : 0
    Right. Sack him
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রয়োজনে-বহিষ্কার
আরও পড়ুন