Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

এবতেদায়ী শিক্ষকদের মানববন্ধন স্মারকলিপি প্রদান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

জাতীয়করণের দাবিতে ১৫ নভেম্বর থেকে লাগাতার আন্দোলনে যাচ্ছে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকরা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল দেশব্যাপী মানববন্ধন করেন রেজিস্ট্রেশনপ্রাপ্ত সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকগণ। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
খুলনা ব্যুরো জানায়, ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণ ঘোষণার দাবিতে আন্দোলনে নামছেন মাদরাসার শিক্ষকরা। আগামী ১৪ নভেম্বরের মধ্যে সরকারের পক্ষ থেকে জাতীয়করণ ঘোষণা না করা হলে ১৫ নভেম্বর থেকে তারা লাগাতার আন্দোলন শুরু করবেন। গতকাল বুধবার দুপুরে খুলনা-বাগেরহাট মহাসড়কের বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় এই ঘোষণা দেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হাফেজ মাওলানা কাজী ফয়েজুর রহমান। বাগেরহাট জেলা কমিটির সভাপতি হাফেজ মাওলানা মাহমুদুল হাসানের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাগেরহাট জেলা কমিটির সাধারণ সম্পাদক মাওলানা শামসুল হক আনছারী, সিনিয়র সহসভাপতি মাওলানা মতিয়ার রহমান, মোল্লা মুদাচ্ছির আলী, মো. মমিউর রহমান, মহিদুল ইসলাম, মাওলানা আ. রাজ্জাক, মো. মাসুম বিল্লাহ, ইয়াছিন মোল্লা বাবুল প্রমুখ ।

জামালপুর জেলা সংবাদদাতা জানান, মানবন্ধন ও স্মারকলিপি দিয়েছেন জামালপুরের এবতেদায়ী মাদরাসা শিক্ষকরা। জামালপুর জেলা স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতির সভাপতি মো.আনোয়ার হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে সাধারণ সম্পাদক মো. ছোহরাব আলী, সদস্য মো.লিয়াকত আলী, মো. মোতাসিম বিল্লাহসহ সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।
শেরপ্রু জেলা সংবাদদাতা জানান, শেরপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মানববন্ধনে বক্তব্য রাখেন স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও জেলা শাখার সভাপতি রেজাউল করিম, শিক্ষক মোহাম্মদ জুবায়ের রহমান, সাইফুল ইসলাম, মুকলিমা বেগম, শাহীনুল বারী, প্রমুখ।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোনায় মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মরকলিপি প্রদান করা হয়েছে। মানবন্ধনে বক্তব্য রাখেন নেত্রকোনা জেলা স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতির সভাপতি মো. শামছুল আলম, সাধারণ সম্পাদক মো. আব্দুল হান্নান, সাংগঠনিক সম্পাদক মো. নুরুল আলম, অর্থ সম্পাদক জহিরুল ইসলাম, সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো. শাহ্জাহান ও শিক্ষক মো. আব্দুল হালিম প্রমুখ।
ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, জাতীয়করণ ঘোষণার দাবিতে মানববন্ধন করা হয়েছে। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতির প্রধান উপদেষ্টা মাওলানা আবদুল কুদ্দুস, সভাপতি মাওলানা মো. জাহিদুল ইসলাম, সহসভাপতি আবদুর রাজ্জাক সিকদার, সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম ও প্রচার সম্পাদক মো. রাকিবুল ইসলাম প্রমুখ।
ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতি জেলা শাখার উপদেষ্টা আলহাজ আনোয়ার হোসেন, সভাপতি নাসরিন বেগম, সাধারণ সম্পাদক জামির হোসেন, শিক্ষক নেতা তাইফুর রহমান, আবু সেলিম, কামরুজ্জামান লিটন, সুমাইয়া বেগম, আফরোজা পারভীন, কামরুন্নাহার, হাসানুজ্জামান, রকিবুজ্জামান, আব্দুল মতিনসহ অন্যান্যরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন